রবিবার, ০৫ এপ্রিল ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০, ০৪:২৪:৫০

শিক্ষার মানোন্নয়নের অঙ্গীকার বাস্তবায়ন করা হবে: দীপু মনি

শিক্ষার মানোন্নয়নের অঙ্গীকার বাস্তবায়ন করা হবে: দীপু মনি

বগুড়া : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান সরকার সর্বস্তরে শিক্ষার মানোন্নয়নের যে অঙ্গীকার করেছে, তা বাস্তবায়ন করা হবে। আমাদের জীবন ও দেশকে সুন্দর করতে আমরা কথায়, কাজে ও আচরণে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে অগ্রসর হচ্ছি।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মুজিববর্ষ উপলক্ষে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধু একে অন্যের পাশে দাঁড়ানোর যে শিক্ষা দিয়েছিলেন সেটি করতে পারলেই আমরা সোনার মানুষ হবো এবং সেই পথেই আমাদের এ দেশ সোনার বাংলায় পরিণত হবে। দেশের স্বাধীনতা ও মর্যাদার জন্য লড়াইয়ের বোধ নিয়ে শিশুদের বড় হতে হবে।

অনুষ্ঠানে সমাগত শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, তোমরা সকলেই ভাবতে শেখ যে, আমি মুজিব হব, আমরা সব সময় মানুষের পাশে দাঁড়াব। আমরা চাই আমাদের সন্তানরা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিজেকে গড়ে তোলে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত) আরিফুর রহমান মন্ডলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর স্ক্রিপ্ট রাইটার (সচিব) নজরুল ইসলাম, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সহ-সভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন প্রমুখ।

এর আগে শিক্ষামন্ত্রী বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের ৪তলা ভিত্তির ওপরে নির্মিত একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন এবং সেই ভবনটি ঊর্ধ্বমুখি সম্প্রসারণের ঘোষণা দেন। পরে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মন্ত্রীকে শুভেচ্ছা উপহার প্রদান করে।

এই বিভাগের আরও খবর

  করোনার ৪০টি ভ্যাকসিন তৈরির কাজ দ্রুত এগুচ্ছে

  চীনের ল্যাবেই তৈরি হয়েছিল করোনাভাইরাস, এলো নতুন প্রমাণ! (ভিডিও)

  করোনায় এখন বেশি আক্রান্ত হচ্ছে তরুণরা : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  ৬ জেলায় জ্বর-সর্দি-শ্বাসকষ্টে ৭ রোগীর মৃত্যু

  করোনায় মৃত্যু হারে দ্বিতীয় স্থানেই বাংলাদেশ, শীর্ষে ইতালি

  ৭০ জনের সংস্পর্শে আসা ব্যক্তিদের খুঁজে বের করা হচ্ছে: স্বাস্থ্য অধিদফতর

  বেনাপোলে ৫ বাংলাদেশি পাসপোর্ট যাত্রী করোনা ভাইরাসে আক্রান্ত

  ৮৭ হাজার কোটি টাকার ‘প্যাকেজ প্রণোদনা’র প্রস্তাব বিএনপির

  বাংলাদেশে করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন করে শনাক্ত ৯

  করোনার বিস্তারে ‘মুসলিমদের দোষারোপ’, ভারতকে ধুয়ে দিলো যুক্তরাষ্ট্র

  প্রকোপের মধ্যেই দুঃসংবাদ দিল আবহাওয়া অধিদপ্তর



আজকের প্রশ্ন