বৃহস্পতিবার, ০২ এপ্রিল ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ২৫ মার্চ, ২০২০, ১১:৪৪:২৬

আজ থেকে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

আজ থেকে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

ঢাকা : করোনাভাইরাস ঠেকাতে রাজধানীর সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার (২৫ মার্চ) থেকে নিজেদের হাতে নিয়ন্ত্রণ নিবে তারা। এ সময় প্রয়োজন ছাড়া কাউকে সড়কে থাকতে দেওয়া হবে না। এ ছাড়া আজ থেকে রাজধানীর সড়কে জীবাণুনাশক ছিটানো হবে। দিনে দুই বার করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে ছিটানো হবে এ জীবাণুনাশক।

রাস্তায় বের হওয়ার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম বলেন, ‘প্রয়োজন থাকলে অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।’ সেনা কর্মকর্তাদের সঙ্গে মঙ্গলবার (২৪ মার্চ) পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। বৈঠকে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকের পর কমিশনার বলেন, ‘সবাইকে অনুরোধ করা হবে যাতে লোকজন নিজের বাড়িতেই থাকেন।’ এ দিকে করোনার বিস্তার ঠেকাতে আজ থেকে দুই বেলা করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে সড়কে জীবাণুনাশক ছিটাবে পুলিশ। প্রথমবার ছিটানো হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে আর দ্বিতীয়বার ছিটানো হবে বিকাল ৪টা থেকে ৬টার মধ্যে।

পুলিশের আট বিভাগে আটটি জলকামান এক সঙ্গে জীবাণুনাশক ছিটাবে। মঙ্গলবার এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। এ সময় কোন কর্মকর্তা কোন কোন এলাকায় দায়িত্ব পালন করবেন তাও নির্দেশনায় উল্লেখ করে দেওয়া হয়েছে। প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে বলে জানান পুলিশ কর্মকর্তারা। এতে করে সঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক সড়কে ছিটানো হবে। আজ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কাজ প্রত্যেক দিন দুই বেলা করে চলবে বলে জানিয়েছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

  রাজধানীতে ৭ হাসপাতাল ঘুরেও চিকিৎসা মেলেনি অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকার, অবশেষে বিনা চিকিৎসায় মৃত্যু

  সর্দি-জ্বর নিয়ে সোহরাওয়ার্দীর আইসোলেশনে ভর্তি দুজনের মৃত্যু

  করোনায় মৃত ব্যক্তি থেকে করোনা ছড়ায় না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  মৃত্যুর মিছিলে ৭৮ বাংলাদেশি, যুক্তরাষ্ট্রেই ৫০ প্রবাসী

  দেশে করোনা সংক্রান্ত তথ্যের স্বচ্ছতা নিশ্চিতের দাবি জানিয়ে ৮৫ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

  চীনের দেয়া আক্রান্ত-মৃতের সংখ্যা ভুয়া: গোয়েন্দা রিপোর্ট

  তথ্য গোপন করে মহামারি এড়ানো যাবে না: রিজভী

  বাংলাদেশে আরও ২ জন করোনা রোগী শনাক্ত, মোট ৫৬

  লাশের শহরে পরিণত হয়েছে নিউইয়র্ক!

  করোনা আতংকের মধ্যেই বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

  জ্বর-ঠান্ডা-কাশি নিয়ে করোনা টেস্ট, অতঃপর একা নির্জন কারাকক্ষে পাপিয়া



আজকের প্রশ্ন