রবিবার, ০৭ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ২৬ এপ্রিল, ২০২০, ০৯:২৬:৩৫

করোনার পরে হিড়িক পড়বে ডিভোর্সের!

করোনার পরে হিড়িক পড়বে ডিভোর্সের!

লাইফস্টাইল ডেস্ক : ক্রমশই জটিল হচ্ছে করোনা পরিস্থিতি। বিশ্ব জুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যু মিছিলও। দেশেও প্রতি ঘন্টায় বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বজুড়েই চলছে লকডাউন। কবে এই লকডাউন উঠবে, কবেই বা ফিরে আসবে স্বাভাবিক পরিস্থিতি তা জানে না কেউই। এই পরিস্থিতে বেড়েছে নারী নির্যাতনসহ সাংসারিক নানা ঝামেলা।

অফিস আদালত বন্ধ থাকায় বেশিরভাগ পুরুষই এখন বাড়িতে। ফলে সংসারের যাবতীয় চাপ পড়ছে তাদের উপর। তাতেই বাড়ছে বিপত্তি। এছাড়াও টানা এত সময় স্বামী-স্ত্রী কেউ কারোর সঙ্গে সময় কাটাতে অভ্যস্ত নয়। সারাক্ষণ পাশাপাশি থাকায় ঝামেলা আরও বাড়ছে। আবার দিন আনি দিন খাই যেসব পরিবার, এই লকডাউনে অনেকেরই হাতে কাজ নেই। ফলে টান পড়ছে খাবারে।

সেখান থেকে অশান্তি। বাড়ির সকলের রাগ গিয়ে পড়ছে স্ত্রীয়ের উপরেই। একসঙ্গে বসে খাওয়া, আড্ডা, টিভি দেখা সে সব তো ভুলতে বসেছিলেন অনেকেই। কিন্তু আবার সে সব ফিরে পেয়ে অনেকেই যেমন খুশি, তেমন অনেকের কাছেই তা অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। যারা বিয়ের রেজিস্ট্রেশন করান এমন আইনজীবিদের কাছে প্রত্যেকদিন ফোন আসছে ডিভোর্স ফাইল করবার জন্য। এদের অনেকেরই দীর্ঘ দাম্পত্যজীবন। মিউচুয়াল ডিভোর্সের জন্যও কল আসছে প্রতিনিয়ত।

লকডাউনে অনেক বেসরকারি চাকরিজীবী মন্দার কোপে পড়ে চাকরি হারিয়েছেন। কারোর আবার মাসিক বেতন থেকে টাকা কাটা হচ্ছে, কারোর বেতন কমে গিয়েছে। সব মিলিয়ে অর্থনৈতিক চাপ এসে পড়েছে সংসারে।

আর এসব কারণেই ডিভোর্সের বড় একটা হিরিক পড়বে বিশ্বজুড়েই বলে ধারণা করছেন সমাজ বিশেষজ্ঞরা।

এই বিভাগের আরও খবর



আজকের প্রশ্ন