শুক্রবার, ০৫ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ মে, ২০২০, ১০:০৩:০৬

মঠবাড়িয়ায় ২ বোনসহ ৩ জন করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন

মঠবাড়িয়ায় ২ বোনসহ ৩ জন করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন

পিরোজপুর : পিরোজপুরে দুই বোনসহ ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে পিরোজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ জনে। আক্রান্ত ৩ জনই শিক্ষার্থী, তারা ঢাকায় পড়াশুনা করেন। এ ঘটনায় উপজেলার পৌর এলাকা লকডাউন করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি জানান, আজ শনিবার (৯ মে) রাত ১১টার দিকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাব থেকে ওই ৩ জনের পজিটিভ রিপোর্ট আসে।

এর আগে গত বৃহস্পতিবার (৭মে) তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী হাসান জানান, আক্রান্ত ৩ জনের মধ্যে ২ বোন রয়েছেন। তারা সনাতন ধর্মলম্বী ও ঢাকার মধ্য বাড্ডায় থেকে ঢাকায় পড়াশুনা করতেন। আর অন্যজন ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারাসহ ১২ জন গত বৃহস্পতিবার (৭ মে) একটি প্রাইভেটকারে করে বাড়িতে আসেন। ওই ৩ জনের নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো। বাকিদের খুঁজে বের করে পরীক্ষা করা হবে।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, পুলিশসহ উপজেলা প্রশাসনের লোক পাঠিয়ে আক্রান্তদের বাড়িসহ এলাকা লকডাউন করা হয়েছে। আর এ সময় তাদের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে।

জানা যায়, এর আগে মঠবাড়িয়া জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায় ওই উপজেলার ধাঁনীসাফা ইউনিয়নে। তবে তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র নিশ্চিত করেছন।

এই বিভাগের আরও খবর



আজকের প্রশ্ন