রবিবার, ০৭ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ মে, ২০২০, ০৯:৪৪:২১

চাল বিতরণে অনিয়মের খবর প্রকাশ করায় সাংবাদিককে হত্যার হুমকি

চাল বিতরণে অনিয়মের খবর প্রকাশ করায় সাংবাদিককে হত্যার হুমকি

হবিগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জে চাল বিতরণে অনিয়মের সংবাদ প্রকাশ করায় ছনি চৌধুরী নামে এক সাংবাদিককে মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় ওই সাংবাদিক সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ছনি চৌধুরী  বেসরকারি টিভির হবিগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। তাকে দেওয়া হত্যার হুমকির পরিপ্রেক্ষিতে শনিবার নবীগঞ্জ থানায় জিডি করেন তিনি।  

জিডিতে ছনি চৌধুরী উল্লেখ করেন, সম্প্রতি নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে ভুয়া টিপ সই দিয়ে ১৫ জনের চাল আত্মসাৎ এবং গজনাইপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ১০ টাকা কেজি দরের চালের সরকারি কার্ড ছিড়ে ফেলা নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। অন্য সাংবাদিকদের পাশাপাশি তিনিও তার মিডিয়ায় সংবাদ প্রকাশ করেন।

তিনি উল্লেখ করেন, গত শুক্রবার বেলা একটা ২৭ মিনিটে ০১৫৩৭৫১৩০০২ মোবাইল নম্বর থেকে তার মোবাইলে কল আসে। ফোন রিসিভ করার পর অপর প্রান্ত থেকে এ ধরনের খবর প্রকাশ থেকে বিরত থাকতে বলা হয় তাকে। আর সংবাদ প্রকাশ করলে তার ক্ষতি হবে বলেও হুমকি দেয়। এমনকি তাকে কুপিয়ে হত্যার হুমকি দিয়ে এক পর্যায়ে সন্ত্রাসীদের হাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার সাংবাদিক জুনাইদ আহমেদের মতো ছনি চৌধুরীকেও হত্যা করে টুকরো টুকরো করার হুমকি দেন ওই অজ্ঞাত লোক।

অজ্ঞাতনামা লোকের ওই হুমকিতে ছনি ও তার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে সাধারণ ডায়েরিতে উল্লেখ করেছেন। ছনি চৌধুরী তার স্কুল পড়ুয়া ভাই-বোনসহ পরিবারের বড় ধরনের ক্ষতির সমূহ সম্ভাবনা রয়েছে বলেও জিডিতে উল্লেখ করেন।

জিডিতে জড়িতদের বিরুদ্ধে প্রায়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে আবেদন করা হয়। আবেদনটি গ্রহণ করে এ ব্যাপারে তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে নবীগঞ্জ থানার ওসি মো. আজিজুর রহমান বলেন, ‘জিডির আলোকে বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।’

এই বিভাগের আরও খবর



আজকের প্রশ্ন