সোমবার, ০১ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৯ মে, ২০২০, ০৯:৩২:৫৩

মেসিদের সমর্থকবিহীন ফুটবলের প্রস্তুতি

মেসিদের সমর্থকবিহীন ফুটবলের প্রস্তুতি

স্পোর্টস ডেস্ক : আগামী মাসে লা লিগা পুনরায় শুরু করার প্রস্তুতি পুরোদমে শুরু হয়েছে। কিন্তু করোনা পরবর্তী কঠিন সময়ে ফুটবলের জন্য সবচেয়ে প্রয়োজনীয় ভক্ত-সমর্থকদের কোনো উপস্থিতি সেখানে থাকছে না। যা প্রতিটি ক্লাবকে ইতোমধ্যেই খুব হতাশ করে তুলেছে। দুই মাসেরও বেশি সময় ধরে ইতালিতে ফুটবল বন্ধ রয়েছে। খেলোয়াড়রা ছোট ছোট গ্রুপে অনুশীলন শুরু করেছে।

আগামী ১২ জুন থেকে লা লিগা শুরু করার যে পরিকল্পনা করা হয়েছে তাতে খেলোয়াড়দের অনুশীলনে ফেরা একটি অংশ। এমনিতেই দীর্ঘ সময়ে পর মাঠে নামা, তার উপর নেই দর্শকদের সমর্থন। কঠোর নিয়মনীতির মধ্য থেকে বেরিয়ে এসে স্বাভাবিক ম্যাচ উপহার দেয়াই এখন প্রতিটি খেলোয়াড়ের সামনে বড় চ্যালেঞ্জ।

তবে সবকিছু ছাপিয়ে লা লিগা সভাপতি জেভিয়ার তেবাসের কাছে এখন ক্লাবগুলোর আর্থিক ক্ষতি কাটিয়ে উঠতে সহযোগিতা করাই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। মৌসুম যদি বাতিল হয়ে যায় তবে লা লিগাকে ১ বিলিয়ন ইউরো ক্ষতি গুনতে হবে। স্প্যানিশ ধারভাষ্যকার আডোলফো বারবারো বলেছেন, 'মানুষের মধ্যে এখন ফুটবলের ওষুধ প্রয়োজন হয়েছে। এই ভয়াবহ পরিস্থিতিতে সমর্থকরা মাঠে ফিরতে পারলে স্বস্তি ফিরে পেত। কিন্তু আমাদের বেশিরভাগের কাছে এখন ফুটবল মাঠে ফেরাটাই জরুরী, তা যেকোন মূল্যেই হোক না কেন।'

বিভিন্ন ক্লাবের সমর্থক এসোসিয়েশনের সভাপতি হোসে ম্যানুয়েল মাতেও বলেছেন, 'আমরা সবাই জানি যে সমর্থকবিহীন ফুটবল কারোরই কাম্য নয়। কিন্তু প্রতিকূল পরিস্থিতিতে আমাদের সামনে এর বিকল্প নেই। আমাদের এটা মেনে নিতেই হবে। আমার মনে হয়না আর অপেক্ষা করা ঠিক হবে। অনেক পরিবারই শুধুমাত্র ফুটবলের ওপর নির্ভওরকরে বেঁচে আছে। সেটা শুধুমাত্র খেলোয়াড় নয়।'

লা লিগা কর্তৃপক্ষের মতে, সমর্থকদের ছাড়া ক্লাবগুলো যে পরিমাণ আর্থিক ক্ষতিতে পড়বে, তার থেকে তিনগুণ বেশি ক্ষতি হবে মৌসুম শেষ করতে না পারলে।

এই বিভাগের আরও খবর

  ভারতের রাজধানী দিল্লিকে ‘বিচ্ছিন্ন’ ঘোষণা

  করোনা: পুরো দেশকে রেড, গ্রীন ও ইয়োলো জোনে ভাগ করা হবে

  ইতালিতে অবৈধ প্রবাসীদের বৈধতা শুরু

  বাংলাদেশে করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১

  জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম

  মেলেনি আইসিইউ শয্যা, মারা গেলেন এছাক ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক ইউনুস

  বাসভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

  শারীরিক ক্ষতি করার ‘শক্তি হারাচ্ছে’ করোনা ভাইরাস!

  আমেরিকার কৃষ্ণাঙ্গরা বহুকাল ধরে পুলিশি বর্বতার শিকার: ইলহান ওমর

  অর্থনীতির চেয়ে মানুষের জীবন গুরুত্বপূর্ণ: পোপ ফ্রান্সিস

  শক্ত অবস্থানে সরকার, মাস্ক না পরলেই জেল-জরিমানা



আজকের প্রশ্ন