সোমবার, ০১ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ২০ মে, ২০২০, ০৬:৩৭:২৭

গৃহবধূকে পিটিয়ে হত্যার পর ঝুলিয়ে রাখা হয় ঘরের আড়ায়!

গৃহবধূকে পিটিয়ে হত্যার পর ঝুলিয়ে রাখা হয় ঘরের আড়ায়!

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যৌতুকের দাবিতে শাহিদা খাতুন (৩০) নামে এক গৃহবধূকে হত্যা করা হয়েছে। পরে তাকে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখা হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের রামকান্দিপুর গ্রামে এ ঘটনা ঘটে।

বুধবার সকালে পুলিশ ময়নাতদন্তের জন্য লাশ সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনার পর থেকে তার স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে।

নিহত শাহিদার ভগ্নিপতি জিয়াদুল হক বলেন, প্রায় ১২ বছর আগে রামকান্দিপুরের ফকির চানের ছেলে মনিরুল সরকারের (৩৫) সঙ্গে কামারখন্দ উপজেলার ছোট পাকুরিয়া গ্রামের সাইদুল ইসলামের মেয়ে শাহিদার বিয়ে হয়। ওই সময় ১ লাখ ২০ হাজার টাকা এবং দুই ভরি স্বর্ণের গহনা যৌতুক দেয় কনেপক্ষ। তবু এরপর থেকে যৌতুকের জন্য স্ত্রীকে প্রায় মারধর করত মনিরুল। ফলে কয়েক দফায় তাকে ১০ ও ২০ হাজার টাকা করে দেয়া হয়। চলতি বছরের ১৪ মার্চ আরও টাকার জন্য চাপ সৃষ্টি করে সে। নিরুপায় হয়ে শাহিদার বাবা ৫ মণ ধান পাঠিয়ে দেয়।

তিনি বলেন, ১৬ মার্চ মনিরুল আরও ৫০ হাজার টাকা যৌতুক দাবি করলে শাহিদা অপারগতা প্রকাশ করে। এতে ক্ষিপ্ত হয়ে তাকে তিনদিন ধরে দফায় দফায় বেদম মারধর করে সে। মঙ্গলবার দুপুরে মারা যায় ওই গৃহবধূ। পরে তার গলায় পরনের কাপড় পেঁচিয়ে শয়নকক্ষের আড়ার সঙ্গ ঝুলিয়ে রাখে স্বামী। অতঃপর এটি আত্মহত্যা বলে প্রচার চালায় সে।

জিয়াদুল জানান, খবর পেয়ে শাহিদার শ্বশুরবাড়িতে স্বজনরা ছুটে যায়। পরে পুলিশে খবর দিলে তারা লাশটি উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়ে দেয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এ ব্যাপারে অভিযুক্ত মনিরুলের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তার ভাতিজি নূপুর রিসিভ করে। কিন্তু এ সংক্রান্ত কোনো মন্তব্য করতে রাজি হয়নি সে।

উল্লাপাড়া থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা জানান, নিহতের হাত, পাসহ শরীরের বিভিন্ন অঙ্গ পচে-গলে গেছে। যে কারণে এটি হত্যা না আত্মহত্যা তা সঠিকভাবে বলা যাচ্ছে না। ময়নাতদন্ত রিপোর্ট পেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

 

এই বিভাগের আরও খবর

  ভারতের রাজধানী দিল্লিকে ‘বিচ্ছিন্ন’ ঘোষণা

  করোনা: পুরো দেশকে রেড, গ্রীন ও ইয়োলো জোনে ভাগ করা হবে

  ইতালিতে অবৈধ প্রবাসীদের বৈধতা শুরু

  বাংলাদেশে করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১

  জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম

  মেলেনি আইসিইউ শয্যা, মারা গেলেন এছাক ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক ইউনুস

  বাসভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

  শারীরিক ক্ষতি করার ‘শক্তি হারাচ্ছে’ করোনা ভাইরাস!

  আমেরিকার কৃষ্ণাঙ্গরা বহুকাল ধরে পুলিশি বর্বতার শিকার: ইলহান ওমর

  অর্থনীতির চেয়ে মানুষের জীবন গুরুত্বপূর্ণ: পোপ ফ্রান্সিস

  শক্ত অবস্থানে সরকার, মাস্ক না পরলেই জেল-জরিমানা



আজকের প্রশ্ন