শনিবার, ১৮ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, ০৭:২৭:৪৬

সোমবার দুপুরে সুষমা-খালেদা একান্ত বৈঠক

সোমবার দুপুরে সুষমা-খালেদা একান্ত বৈঠক

ঢাকা : যৌথ পরামর্শক কমিটির বৈঠকে অংশ নিতে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ২৪ ঘণ্টার সফরে বাংলাদেশে আসছেন। এই সফরের শেষ পর্যায়ে সোমবার দুপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সুষমা স্বরাজের একান্ত বৈঠক হতে পারে।

বৈঠকের সময় ও স্থান সম্পর্কে যদিও কোন পক্ষ থেকেই কিছুই জানানো হয়নি তবে সংশ্লিষ্ট কূটনৈতিক সূত্রে জানা গেছে, বেগম খালেদা জিয়ার গুলশানস্থ বাসায় এই বৈঠকের আয়োজন করা হতে পারে। বৈঠকের পর বেগম জিয়ার বাসায়ই তার আতিথেয়তায় সুষমা স্বরাজ দুপুরের লাঞ্চ সারতে পারেন। এরপর ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী দিল্লীর উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন বলে ওই একই সূত্র জানিয়েছে।  

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে বহনকারী বিশেষ প্লেনটি রোববার (২২ অক্টোবর) দুপুর ১২টা ৫৫ মিনিটে ঢাকার কুর্মিটোলায় বঙ্গবন্ধু বিমান বন্দরে অবতরণ করবে। ঢাকা পৌঁছার পর পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীকে বিমান বন্দরে স্বাগত জানাবেন। বিকেল সাড়ে ৫টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দুই দেশের চতুর্থ যৌথ পরামর্শক কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং ভারতের পক্ষে সুষমা স্বরাজ। সন্ধ্যা সাড়ে সাতটায় সুষমা স্বরাজ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।

সোমবার (২৩ অক্টোবর) সকালে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করবেন। এছাড়া সফরে সুষমা স্বরাজ ভারতের অর্থায়নে বাস্তবায়িত ১৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এর মধ্যে পিরোজপুরের ভান্ডারিয়ার একটি প্রকল্পও রয়েছে।

গত এপ্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং এর আগে ২০১৫ সালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে নেওয়া সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন নিয়েও পর্যালোচনা হবে। তিস্তার পানি বণ্টন চুক্তি এবং রোহিঙ্গা সংকট নিয়েও সরকারের সঙ্গে আলোচনা হবে।

 

 

এই বিভাগের আরও খবর



আজকের প্রশ্ন