সোমবার, ২০ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, ০১:২২:৩৮

বাংলাদেশে আসছে আইফোন ১০

বাংলাদেশে আসছে আইফোন ১০

ঢাকা : মোবাইল প্রেমিদের জন্য সুখবর নিয়ে এলো বাংলাদেশের দুই মোবাইল অপারেটর গ্রামীণফোন ও রবি। এক বিবৃতিতে তারা জানিয়েছে, আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে অ্যাপলের আইফোন ১০।

 

বিবৃতিতে বলা হয়েছে, আগামী ৭ ডিসেম্বর থেকে বাজারে আইফোন ১০ আনছে গ্রামীণফোন। ১ ডিসেম্বর থেকে গ্রাহকেরা গ্রামীণফোন সেন্টার ও গ্রামীণফোন ওয়েবসাইটে ফোনটির আগাম ফরমাশ দিতে পারবেন। অন্যদিকে আগামী ১ ডিসেম্বর থেকে আগাম ফরমাশ নেবে রবি এবং ৭ ডিসেম্বর থেকে আইফোন ১০ বিক্রি শুরু করবে তারা।

 

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় গত ১২ সেপ্টেম্বর এক জমকালো অনুষ্ঠানে আইফোন ৮ ও ৮ প্লাসের পাশাপাশি আইফোন ১০-এর (আইফোন এক্স) ঘোষণা দেয় মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। আইফোনের দশকপূর্তি উপলক্ষে বাজারে ছাড়া ফোনটি তৈরিতে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে।

 

রুপালি (সিলভার) ও ধূসর (গ্রে)—এ দুটি রঙে বাজারে আসবে আইফোন ১০। এতে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের সুপার রেটিনা ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। ফোনটিতে সিরি সফটওয়্যারের বিশেষ ব্যবহার সুবিধা ও ফেস আইডি ফিচার এসেছে। যুক্ত হয়েছে ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেম। এ১১ বায়োনিক চিপসেট ছাড়াও যুক্ত হয়েছে নিউরাল ইঞ্জিন।

 

নতুন আইফোন ১০-এ ডুয়াল ওআইএসযুক্ত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা আছে। অ্যাপলের দাবি, এর দ্রুত চার্জিং-সুবিধার ব্যাটারি থাকায় আইফোন ৭-এর তুলনায় দুই ঘণ্টা বেশি চার্জ থাকবে। ৬৪ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ সুবিধার দুটি মডেলে বাজারে আসবে আইফোন ১০। এর দাম শুরু হবে ৯৯৯ মার্কিন ডলার থেকে।

এই বিভাগের আরও খবর

  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট মুগাবে বহিষ্কার

  হিজাব পরায় ভারতে চাকরি মিলল না মুসলিম নারীর

  নিখোঁজ সাবমেরিন থেকে মিললো স্যাটেলাইট সংকেত

  বাংলাদেশ সীমান্তে গম চাষ নিষিদ্ধ করেছে ভারত

  জাতিসংঘকে দিয়ে রোহিঙ্গা সঙ্কটের সমাধান হবে না: চীনা পররাষ্ট্রমন্ত্রী

  গুজরাট নির্বাচনের আগেই কংগ্রেস সভাপতি হচ্ছেন রাহুল

  চীনে অগ্নিকাণ্ডে নিহত ১৯, আহত ৮

  প্যারাডাইস পেপারস কেলেঙ্কারির তালিকায় ম্যান্ডেলাও

  ধর্মান্তরিত স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

  জার্মানিকে দূরে ঠেলে ইসরাইলকে বন্ধু করছে সৌদি!

  গভীর সমুদ্রে রহস্যজনকভাবে নিখোঁজ সাবমেরিন!

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?