বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, ০৫:০৩:২৩

টস হেরেও সাকিবের কাছে জিতলো তামিম

টস হেরেও সাকিবের কাছে জিতলো তামিম

স্পোর্টস ডেস্ক : ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ১৮.৩ ওভার খেলে অল উইকেট হারিয়ে ১২৮ রান করে ঢাকা ডায়নামাইটস। ১২৯ রানের এই ছোট লক্ষ তারা করতে নেমে মাত্র ১৯.৪ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে হারায় কুমিল্লা। তবে শুরুটা ভালো করতে পারেনি কুমিল্লা দলীয় ১৭ রানের সময় লিটন দাশ কে বোল্ড আউট করে আবু হায়দার।

 

এর পরেই কুমিল্লা শিবিরে আঘাত হানে সুনিল নারাইন তার শিকার তামিম ইকবাল। ফিরে যাওয়ার আগে করে ৯ বলে ১৮ রান। তামিমের পরেই ৩৫ বলে ২৭ রান করে সজঘরে যায় ইমরুল কায়সে আর ব্র্যাভো ফিরে ১১ বলে ১২ রান করে। এরপর দলের রানের চাকা সচল করে শোয়েব মালিক ও জস বাটলার তবে দলীয় ৯৯ রানে জস বাটলার আউট হলে কিছুটা চাপে পরে কুমিল্লা।

 

কিন্তু শোয়েব মালিকের অপরাজিত ৫৪ ঝড়ো ইনিংসে জয় নিয়ে মাঠ ছারে কুমিল্লা এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে ঢাকার শুরুটা ছিল দুর্দান্ত। সুনীল নারিনের ব্যাটে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কিন্তু হাসান আলী তাণ্ডবে সব লন্ডভন্ড হয়ে যায়। ঢাকার ৫ ব্যাটসম্যানকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠান হাসান আলী। তবে ওপেনিংয়ে নেমে ঝড় তুলেছিলেন সুনিল নারিন। মাত্র ৩০ বলে ফিফটি তুলে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার। তবে সাইফুদ্দিনের বলে তামির হাতে ক্যাচ দিয়ে ৪৫ বলে ৭৬ রান করে ফিরে যায়।

 

এর আগে কুমার সাঙ্গাকারা ধীরে সুস্থে ব্যাটিং করছিলেন কিন্তু ৩০ বলে ২৮ রান করে ফিরে যায় লঙ্কান এই ব্যাটিং কিংবদন্তী। তবে মাঠে নেমে ব্যাট হাতে কিছুই করতে পারে নি পোলার্ড মাত্র ৫ বলে ১ রান করে রান আউট হইয়ে ফিরে যায়। এর পরেই ঢাকা ডায়নামাইটসের রানের চাকা কমে যায় অধিনায়ক সাকিব আল হাসানও পারেনি রানের চাকা সচল করেতে হাসান আলীর এক ওভারে এভিন লুইস ২ এবং মেহেদী মারুফ শুন্য রানে সাজঘরে ফেরেন। পাকিস্তানী পেসারের বলে দু'জনই বোল্ড হয়েছেন।

 

হাসান আলী নেয় ৫টি উইকেট

সংক্ষিপ্ত স্কোর:

কুমিল্লা ভিক্টোরিয়ান্সঃ ১২৯/৬ (১৯.৪ ওভার)

ব্যাটিং করছেন- শোয়েব মালিক (৫৪*), মেহেদি হাসান (৩*)

আউটঃ তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, ড্যারেন ব্র্যাভো, জস বাটলার, মোহাম্মদ সাইফুদ্দিন,

টার্গেটঃ ১২৯

 

ঢাকা ডায়নামাইটস একাদশ: এভিন লুইস, মেহেদী মারুফ, জহুরুল ইসলাম, কুমার সাঙ্গাকারা, সাকিব আল হাসান, কাইরন পোলার্ড, সুনিল নারাইন, মোহাম্মদ আমির, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার রনি ও মোহাম্মদ সাদ্দাম।

 

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, জস বাটলার, শোয়েব মালিক, রশিদ খান, ড্যারেন ব্র্যাভো, আল-আমিন হোসেন, মেহেদি হাসান, হাসান আলি ও মোহাম্মদ সাইফুদ্দিন।

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?