বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ জানুয়ারী, ২০১৮, ০৫:৫৯:২৯

যুক্তরাষ্ট্র সফরে নাগরিকদের সতর্ক করল তুরস্ক

 যুক্তরাষ্ট্র সফরে নাগরিকদের সতর্ক করল তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্র সফরের বিষয়ে নাগরিকদের সতর্ক করেছে তুরস্ক সরকার। মার্কিন রাষ্ট্রীয় সন্ত্রাস ও বিনা প্রমাণে আটকের ঘটনা এড়ানোর জন্য তুর্কি সরকার নাগরিকদের জন্য এ সতর্কবার্তা উচ্চারণ করেছে।

তুর্কি সরকার বলেছে, কেউ যুক্তরাষ্ট্র সফর করতে চাইলে পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে। তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এক বিবৃতিতে একথা বলেছে।

গত কয়েক মাসের সন্ত্রাসী ঘটনায় কয়েকটি মৃত্যুর ঘটনা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়েছে, "আমরা দেখছি যে, যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী ষড়যন্ত্র ও সহিংসতার ঘটনা বেড়েছে।" তুরস্কের দৈনিক হুররিয়াত পত্রিকাও তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে বলেছে, সম্প্রতি যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলা ও সহিংতার ঘটনা বেড়ে গেছে।

তুরস্কের সর্বশেষ এ পদক্ষেপের কারণে আংকারা এবং ওয়াশিংটনের দ্বিপক্ষীয় সম্পর্কে আরো অচলাবস্থা দেখা দিতে পারে বলে মনে করা হচ্ছে। কিছুদিন আগে তুরস্কের একজন প্রখ্যাত ব্যাংকারকে যুক্তরাষ্ট্রে আটকের পর দু দেশের সম্পর্কে বড় ধরনের অচলাবস্থা সৃষ্টি হয়েছে। নিষেধাজ্ঞা এড়িয়ে ইরানকে সহযোাগিতা করার জন্য তুর্কি ওই ব্যাংকারকে আটক করে যুক্তরাষ্ট্র। তবে তুরস্ক এর সত্যতা নাকচ করে বলেছে, রাজনৈতিক উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ওই ব্যাংকারকে আটক করেছে।

আজকের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের মানুষের ক্রয়ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে। আপনি কি একমত?