রবিবার, ২৭ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮, ০৩:০০:২৯

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র আতঙ্কে কাঁপছে জাপান

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র আতঙ্কে কাঁপছে জাপান

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলার ভুল সতর্কবার্তায় আমেরিকার হাওয়াই দ্বীপপুঞ্জের পর নতুন করে এবার জাপানে তীব্র আকারে আতঙ্ক তৈরি হয়েছে।

অবশ্য এই রকম ভুল বার্তা পাঠানোর জন্য জনগণের কাছে ক্ষমা চেয়েছে দেশটির রাষ্ট্রীয় সম্প্রচার সংস্থা এনএইচকে।

এনএইচকে’র মোবাইল অ্যাপ্লিকেশন থেকে মঙ্গলবার (১৬ জানুয়ারি) জনগণের কাছে পাঠানো এক বার্তায় বলা হয়, ‘খুব সম্ভবত উত্তর কোরিয়া জাপানকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে যাচ্ছে। কাজেই জনগণ যেন অনতিবিলম্বে তাদের ঘরবাড়ি ত্যাগ করে।’

এই বার্তায় জনমনে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর এনএইচকে থেকে প্রচারিত এক বার্তায় ভুল সতর্কতা জারি করার জন্য জনগণের কাছে ক্ষমা চাওয়া হয়।

এর আগে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) আমেরিকার হাওয়াই দ্বীপপুঞ্জের অধিবাসীদের কাছে মোবাইল ফোনের মাধ্যমে একই ধরনের ভুল সতর্কবার্তা পাঠানো হয়। এর ফলে দ্বীপপুঞ্জের অধিবাসীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। অবশ্য হাওয়াই দ্বীপের জরুরি ব্যবস্থাপনা বিভাগ কিছুক্ষণের মধ্যেই সতর্কবার্তাটি প্রত্যাহার করে নেয়।

এই দু’টি ঘটনায় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্রের ব্যাপারে আমেরিকা ও তার মিত্র দেশগুলোতে কি পরিমাণ আতঙ্ক বিরাজ করছে তার প্রমাণ পাওয়া যায় বলে পর্যবেক্ষকরা মনে করছেন। সূত্র: পার্সটুডে

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?