বুধবার, ২০ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১২ মার্চ, ২০১৮, ০৭:৪২:০৯

‘ভুল পথে নামছিল বিমানটি’

‘ভুল পথে নামছিল বিমানটি’

আন্তর্জাতিক ডেস্ক : বিধ্বস্ত ইউএস-বাংলার বিমানটি ভুল পথ দিয়ে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে নামার চেষ্টা করছিল বলে জানিয়েছেন নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মহাপরিচালক সঞ্জিব গৌতম। সূত্র-কাঠমান্ডু পোস্ট।

তিনি বলেছেন, বিমানটি যখন রানওয়েতে নামার চেষ্টা করছিল তখন তা নিয়ন্ত্রণের বাইরে ছিল। রানওয়ের দক্ষিণ দিক বিমানটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়। কিন্তু বিমানটি নামছিল রানওয়ের উত্তর দিক থেকে।

তিনি আরো বলেন, ‘এই অস্বাভাবিক অবতরণের কারণ কী তা আমরা এখনো জানি না। ধারণা করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির কারণেই দুর্ঘটনাটি ঘটেছে‍’।

আজ সোমবার দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া উড়োজাহাজটি কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াইটার দিকে অবতরণের সময় বিধ্বস্ত হয়।

বিমানটি রানওয়েতে অবতরণের সময় বিমানটির এক পাশে কাত হয়ে আগুন ধরে যায়। এতে পাশের একটি ফুটবল মাঠে গিয়ে বিধ্বস্ত হয় বিমানটি।

বিমানটিতে ৭১ জন আরোহীর মধ্যে ৬৭ জন যাত্রী রয়েছেন। এর মধ্যে দুই শিশুসহ ৩৩ জন বাংলাদেশি, একজন মালদ্বীপ, একজন চাইনিজ এবং নেপালি ৩২ যাত্রী ছিলেন।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?