শুক্রবার, ২১ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ০১:৫২:১৯

কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৬

কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৬

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কেরালা রাজ্যের বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। সেখানে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ২৬ হয়েছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

উদুক্কি, ওয়ানাড়, এর্নাকুলামসহ রাজ্যের অধিকাংশ জেলায় ভারী থেকে অতি ভারী বর্ষণ চলেছে রাতভর। অবিরাম ভারি বর্ষণের কারণে বেড়ে গেছে পেরিয়ার নদীর পানি। ফলে এর আশপাশের এলাকায় তৃতীয় স্তরের রেড এলার্ট জারি করেছে রাজ্য সরকার। কেরলার কেন্দ্রীয় মন্ত্রী কে জে আলফোন্সসবে একে ৫০ বছরের ভয়াবহতম বন্যা বলে দাবি করেছেন।

বন্যায় বহু বাড়িঘর ডুবে গিয়েছে। ফলে ঘরবাড়ি ছেড়ে কয়েক হাজার ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন দুর্গতরা। বন্যার কারণে রাজ্যের চারটি জেলায় স্কুল কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। কুন্নুর বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।  

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে ফোন করে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। মুখ্যমন্ত্রীও সংশ্লিষ্ট সব দফতরের সঙ্গে ঘনঘন বৈঠক করে পরিস্থিতি পর্যালোচনা এবং তার মোকাবেলায় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিচ্ছেন।

সূত্র: এনডিটিভি

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?