বৃহস্পতিবার, ১৬ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ০৪:৪১:০২

ফ্রান্সে আকস্মিক বন্যায় ১৬০০ জনকে উদ্ধার

ফ্রান্সে আকস্মিক বন্যায় ১৬০০ জনকে উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : বন্যার কবল থেকে ১৬০০ ক্যাম্পারকে উদ্ধার করেছে  ফ্রান্স। কর্মকর্তারা জানিয়েছে, দক্ষিণাঞ্চল থেকে দেড় হাজারের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। এদের বেশিরভাগই বাইরে তাঁবু টাঙিয়ে ক্যাম্পিং করছিলেন। খবর বিবিসি’র।

এদিকে তাবুতে গ্রীষ্মকালীন অবকাশযাপনকারী শিশুদের দেখভালকারী ৭০ বছরের এক জার্মান নাগরিক নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে বিবিসি।

বন্যায় সবচেয়ে খারাপ অবস্থা গার্দ,আরদেচেহ ও দ্রোম এলকায়। চারটি হেলিকপ্টারসহ অগ্নিনির্বাপন বাহিনী ও পুলিশের চার শতাধিক কর্মীকে সেখানে মোতায়েন করা হয়েছে।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ছয়টি বিভাগে বন্যা সতর্কতা জারি করা হয়েছে। দেশটির দক্ষিণ-পশ্চিম ও উত্তর-পূর্ব অঞ্চলে বিদ্যুৎ-বিচ্ছিন্ন অবস্থায় আছে ১ হাজার ৭০০’র বেশি বাড়ি। সেইন্ট জুলিয়েন ডি পিরলাসের একটি গ্রীষ্মকালীন ক্যাম্প থেকে ১১৯ শিশুকে সরিয়ে আনা হয়েছে।

মন্ত্রণালয় আরো জানিয়েছে, গারদ ও পার্শ্ববর্তী আরদেচেহ এবং দ্রোম অঞ্চল থেকে পূর্ব সতর্কতা হিসেবে ১ হাজার ৬০০ জনকে সরিয়ে আনা হয়েছে। এদের অধিকাংশই তাবুতে গ্রীষ্মকালীন অবকাশযাপনকারী।

গত কয়েক সপ্তাহ ইউরোপের কয়েকটি দেশে প্রচণ্ড দাবদাহের পর বৃহস্পতিবার থেকে ঝড়সহ বৃষ্টি শুরু হয়েছে। ইতোমধ্যে ফ্রান্সের মধ্য ও দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যা সতর্কতা জারি করা হয়েছে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?