শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ০৪:৫৮:১৬

আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা নিহত

আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের গজনি শহরে তালেবান হামলায় কমপক্ষে ১৪ সেনা নিহত এবং আরো ২০ জন আহত হয়েছে। এ হামলায় ৩৯ জন তালেবান নিহত হয়েছে বলেও জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

শুক্রবার রাতে পূর্বাঞ্চলীয় প্রদেশের রাজধানী গজনিতে হামলা চালায় তালেবান জঙ্গিরা। কয়েক ঘণ্টার মধ্যে রাজধানীর অধিকাংশ এলাকা দখলে নেয়ার দাবি করে তারা। তবে মার্কিন বিমান বাহিনীর সহায়তার জঙ্গিদের প্রতিরোধ করে আফগান বাহিনী। পরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ রাদমানিশ জানান, ওই শহরটিতে নিয়ন্ত্রণ পুনপ্রতিষ্ঠা করেছে সরকারি সেনা ও পুলিশ। তবে গজনির কয়েকটি চেক পয়েন্ট এখনও তালেবান জঙ্গিদের নিয়ন্ত্রণে রয়েছে। স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে আল জাজিরা জানায়, এখনও সেগুলোর দখল নিয়ে দুই পক্ষের মধ্যে লড়াই চলছে।

গজনি সিটি হাসপাতালের প্রশাসক বাজ মোহাম্মদ হেমেত জানান, তালেবানদের সঙ্গে লড়াইয়ে নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ১৪ জন সদস্য নিহত হয়েছে। তবে এ লড়াইয়ে বহু তালেবান নিহত হওয়ার খবর দিয়েছে রয়টার্স ও এপি।

তালেবান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স জানায়, গজনি হামলায় প্রায় দেড়শ হামলাকারী নিহত হয়েছে। আর এপি বলেছে, শহরের এক ব্রিজের নিচ থেকেই উদ্ধার করা হয়েছে তালেবান জঙ্গিদের ৩৯ মরদেহ।

সূত্র: আল জাজিরা

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?