রবিবার, ২১ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮, ০৫:৩৭:০৩

ট্রাম্প চাইলেও আমি আগ্রহী নই: ইভানকা

ট্রাম্প চাইলেও আমি আগ্রহী নই: ইভানকা

আন্তর্জাতিক ডেস্ক : জাতিসংঘের মার্কিন রাষ্ট্রদূতের পদ থেকে আকস্মিক পদত্যাগ করেছেন নিকি হ্যালি। তার পদে এবার ইভানকাকে বসানোর চিন্তা করছেন ট্রাম্প, এমনটাই দাবি করছে সংবাদমাধ্যম।

ডোনাল্ড ট্রাম্প নিজ থেকেই বলেছেন, এই পদের জন্য ইভানকা যোগ্যতম। তবে তার মানে এটি নয় যে তাকে আমি বেছে নিচ্ছি।

তবে মঙ্গলবার ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প এক টুইটবার্তায় জানিয়েছেন, তিনি নিকি হ্যালির স্থলাভিষিক্ত হতে রাজি নয়।

ইভানকা লেখেন- আমি জানি প্রেসিডেন্ট ওই পদে একজন দুর্দান্ত ব্যক্তিকে স্থলাভিষিক্ত করবেন। তবে সেটি আমি না, ওই পদে আসবেন অন্য কেউ।

তিনি আরও লেখেন- হোয়াইট হাউসে কাজ করাটা অত্যন্ত গর্বের। আশা করব, নিকির পর যোগ্য কেউই যাবেন রাষ্ট্রপুঞ্জে, আমি আগ্রহী নই।

এর আগে এক অনুষ্ঠানে পদত্যাগ নিয়ে হ্যালি বলেছেন, তিনি দীর্ঘ ১৪ বছর রাজনীতির সঙ্গে জড়িত থাকার পর এখন ব্যক্তিগত খাতে ফিরে যেতে চান। ট্রাম্পের দিকে তাকিয়ে তিনি বলেন, এছাড়া ব্যবসায়ী হিসেবে আপনি নিশ্চয় একমত যে ব্যক্তিগত খাতে ফিরে যাওয়া আসলে একধরনের পদোন্নতি।

তবে অনেকই বলেছেন, হ্যালি হয়তো ২০২০ সালে প্রেসিডেন্ট হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। আর সেজন্যই হয়তো আগে ভাগে তিনি পদত্যাগ করেছেন। অবশ্য ইতোমধ্যে সেই জল্পনাকল্পনায় নিজেই অবসান ঘটিয়ে হ্যালি বলেছেন, ২০২০ সালে তিনি ট্রাম্পের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?