মঙ্গলবার, ১৬ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮, ০৬:১০:৫৪

মুরসির ছেলে গ্রেফতার

মুরসির ছেলে গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক : মিসরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ছোট ছেলে আব্দুল্লাহ মুরসিকেকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। স্থানীয় সময় বুধবার রাজধানী কায়রোর কাছেই নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

২০১৩ সালে সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই মুরসি কারাগারে বন্দি রয়েছেন। ভাই গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন মুরসির বড় ছেলে আহমদ মুরসি। তিনি আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, তার ভাই আবদুল্লাহকে নিরাপত্তা বাহিনী গ্রেফতার করেছে। বুধবার পরিচয়পত্র ও মোবাইলসহ তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে।

নিরাপত্তা বাহিনীর দুটি সূত্র জানায়, ‘মিথ্যা সংবাদ ছড়ানোর’অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। আহমেদ রয়টার্সকে বলেন, পুলিশের কাছে কোনও গ্রেফতারি পরোয়ানা ছিলো না। তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হচ্ছে।

২০১২ সালের ৩০ জুন মিসরের নির্বাচিত প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের এক বছরের মাথায় ২০১৩ সালের ৩ জুলাই সেনা অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন মোহাম্মদ মুরসি।

কিছুদিন আগেই আব্দুল্লাহ বার্তা সংস্থা এপিকে জানিয়েছিলেন কারাগারে তারা বাবার স্বাস্থ্যের অবনতি হয়েছে। আবদুল্লাহর গ্রেফতারের সংবাদ বা মুরসির পরিবারের দাবির বিষয়ে এখনো মন্তব্য করেনি মিসরের কর্তৃপক্ষ। মুরসির আরেক ছেলে ওসামাও কারগারে রয়েছেন।

সূত্র: আলজাজিরা।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?