মঙ্গলবার, ১১ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮, ০২:১৭:৩৭

আমিই সবচেয়ে বেশি উত্ত্যক্তের শিকার: মেলানিয়া

আমিই সবচেয়ে বেশি উত্ত্যক্তের শিকার: মেলানিয়া

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের সবচেয়ে বেশি উত্ত্যক্তের শিকার হয়েছেন বলে দাবি করেছেন মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। তিনি বলেন, আর এ কারণেই সাইবার বুলিংয়ের বিরুদ্ধে তার প্রচার শুরু করা।

বিভিন্ন বিষয়ে এবিসি নিউজে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, হোয়াইট হাউসের ওয়েস্ট উইংয়ে কাজ করা কিছু মানুষকে তিনি বিশ্বাস করেন না। যেসব নারী যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ করে, তাদের সত্যিকারের শক্ত প্রমাণ হাজির করতে হবে।

তিনি বলেন, আমি নারীদের পাশে আছি। কিন্তু আমাদের প্রমাণ হাজির করা দরকার।

তবে কী ধরনের প্রমাণের কথা বলছেন সে সম্পর্কে পরিষ্কার করে তিনি কিছু বলেননি। গত সপ্তাহে মেলানিয়া আফ্রিকার চার দেশে সফরে থাকার সময় সাক্ষাৎকারটি ধারণ করা হয়।

সাইবার বুলিং বা অনলাইনে যারা লোকজনকে উত্ত্যক্ত-হয়রানি করে, তাদের বিরুদ্ধে গত মে মাস থেকে বি বেস্ট প্রচার শুরু করেছেন মেলানিয়া।

ব্যক্তিগত কারণেই এই বি বেস্ট নীতির ভিত্তিতে প্রচার শুরু জানিয়ে তিনি বলেন, আমি এটিই বলব যে, বিশ্বে আমাকেই সবচেয়ে বেশি বুলিং করা হয়েছে। আপনি যদি খেয়াল করেন তা হলেই দেখবেন মানুষ আমাকে নিয়ে কী বলছে।

তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দ্বাররক্ষী কিনা এমন প্রশ্নও শুনতে হয়েছে বলে জানান মেলানিয়া। হোয়াইট হাউসে কাজ করা কিছু মানুষকে বিশ্বাস না হওয়ায় মেলানিয়া তাদের সম্পর্কে ট্রাম্পকে সৎ উপদেশ দিয়েছেন বলেও জানান।

ট্রাম্প এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিয়েছেন কিনা জিজ্ঞেস করা হলে মেলানিয়া বলেন, হ্যাঁ, কিছু লোক সেখানে এখন আর কাজ করে না। তবে শাসন করা কঠিন। পেছনের দিকটাও সবসময় নজরে রাখতে হয়।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?