মঙ্গলবার, ২৩ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮, ০৯:১২:০১

সিরিয়া বিষয়ক মার্কিন নিষেধাজ্ঞার জবাব দেবে রাশিয়া

সিরিয়া বিষয়ক মার্কিন নিষেধাজ্ঞার জবাব দেবে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার পুনর্গঠনে জড়িত রাশিয়া ও ইরানের কোম্পানিগুলোর ওপর মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা আরোপ করতে পারে বলে সম্প্রতি এক খবর বের হয়েছে।

এর প্রতিক্রিয়া হিসেবে বুধবার রাশিয়ার উপ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ মস্কোয় বলেন, মার্কিন নিষেধাজ্ঞার উপযুক্তর জবাব দেওয়া হবে।

এটিকে যুক্তরাষ্ট্রের ‘ত্রুটিপূর্ণ নীতি’ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সিরিয়ার পুনর্গঠনে জড়িত কোম্পানিগুলোর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা প্রমাণ করে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার পুনর্গঠন চায় না যুক্তরাষ্ট্র।

মার্কিন নিউজ চ্যানেল এনবিসি সম্প্রতি মার্কিন প্রশাসনের নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন সিরিয়া বিষয়ক নতুন নীতি প্রণয়নের কাজ করছে। ওই নীতিতে সিরিয়ার পুনর্গঠনে জড়িত ইরানি ও রুশ কোম্পানিগুলোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কথা বলা হয়েছে।

এ সম্পর্কে রিয়াবকভ বলেন, আমেরিকার অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে খবরটি প্রকাশিত হলেও এই খবর প্রমাণ করে, সিরিয়ার পুনর্গঠন, শরণার্থীদের প্রত্যবর্তন এবং দেশটির অর্থনীতির পুনর্জাগরণ হোক তা ওয়াশিংটন চায় না।

সূত্র : পার্সটুডে

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?