শুক্রবার, ২১ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২৬ মে, ২০১৯, ০৮:৪৯:৫৩

মোদীর হিন্দুত্বের জিগিরে ভারতে মুসলিমদের পরিণতি কি?

মোদীর হিন্দুত্বের জিগিরে ভারতে মুসলিমদের পরিণতি কি?

আন্তর্জাতিক ডেস্ক : শনিবার পার্লামেন্টের সেন্ট্রাল হলে নবীন এমপিদের সামনে দেয়া এক ভাষণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ভারতের মুসলিম সমাজকে এতকাল 'কাল্পনিক এক বাতাবরণ' তৈরি করিয়ে মিথ্যে ভয় দেখিয়ে আসা হয়েছে - যা এবার বন্ধ করার সময় এসেছে।

মুসলিম অ্যাক্টিভিস্ট ও রাজনীতিবিদরা কিন্তু বলছেন, এই 'ভয়' আদৌ অমূলক নয় - আর মোদীর নেতৃত্বাধীন বিজেপি যে হিন্দুত্ববাদী এজেন্ডা নিয়ে চলছে তাতে আগামী পাঁচ বছরে অন্যরকম কিছু হবে বলে ভাবাও যাচ্ছে না।

সিওনিতে বিফ-হামলা, পার্লামেন্টে কাল্পনিক ভয়

ভারতে লোকসভার ভোটের ফল তখনও বেরোয়নি। ভোট গণনার আগের রাতে মধ্যপ্রদেশের সিওনি জেলায় বিফ বা গরুর গোশত বহন করা হচ্ছে, এই সন্দেহে জনতা একজন মহিলাসহ তিন ব্যক্তিকে আটকে বেদম মারধর করে - যাদের নাম দিলীপ মালভিয়া, তৌফিক ও আনজুম শামা।

খবর পেয়ে প্রথমেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে গ্রেফতার করে আক্রান্ত ব্যক্তিদের - আর মাংসের নমুনা পাঠানো হয় হায়দ্রাবাদে পরীক্ষার জন্য। এর দুদিন বাদে পার্লামেন্টে প্রধানমন্ত্রী মোদী বলেন, মুসলিমদের এতকাল মিথ্যে ভয় দেখিয়ে আসা হয়েছে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?