সোমবার, ১৮ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ০৬:১৬:৪৬

মার্কিন নিষেধাজ্ঞা হাস্যকর, বললেন রুহানি

মার্কিন নিষেধাজ্ঞা হাস্যকর, বললেন রুহানি

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইরানের শীর্ষ রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় ও আধ্যাত্মিক ব্যক্তিত্বদের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা হাস্যকর। এর মাধ্যমে তারা নিলর্জ্জতার পরিচয় দিয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী ও তার দপ্তরের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী কেবল ইরানের নেতা নন বরং তিনি গোটা বিশ্বের ইসলামি বিপ্লবপ্রেমী ও মুসলমানের নেতা। হোয়াইট হাউস বুদ্ধি প্রতিবন্ধীতে পরিণত হয়েছে।

আজ সোমবার তেহরানে ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন। রুহানি বলেন, আমেরিকার নতুন নিষেধাজ্ঞা প্রমাণ করে তারা আলোচনার যে কথা বলছে তা মিথ্যাচার।

তিনি আমেরিকার উদ্দেশে বলেন, আপনারা আলোচনায় বসার আহ্বান জানাচ্ছেন। আপনাদের কথা যদি সত্য হয় তাহলে কেন আলোচনার প্রস্তাব দেওয়ার একই সময়ে আমাদের শীর্ষ ব্যক্তিত্বদের বিরুদ্ধে এমনকি পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের চেষ্টা করছেন?

মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন মানচিন সম্প্রতি বলেছেন, চলতি সপ্তাহের শেষের দিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আরোপ করা হবে। আলোচনা ইস্যুতে আমেরিকা মিথ্যা কথা বলছে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?