সোমবার, ১৪ অক্টোবর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯, ০৫:১১:০০

ব্রিটিশ ট্যাংকার আটকের চেষ্টা: মার্কিন দাবি নাকচ ইরানের

ব্রিটিশ ট্যাংকার আটকের চেষ্টা: মার্কিন দাবি নাকচ ইরানের

আন্তর্জাতিক : পারস্য উপসাগরে ইরান ব্রিটিশ তেল ট্যাংকার আটকের চেষ্টা চালিয়েছে বলে আমেরিকা যে দাবি করেছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি তা নাকচ করেছে।

আজ বৃহস্পতিবার দুইজন মার্কিন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, হরমুজ প্রণালীর উত্তর এলাকা দিয়ে পাঁচটি বোট তেল ট্যাংকার ‘ব্রিটিশ হেরিটেজ’র দিকে যায় এবং ট্যাংকারটিকে থামার নির্দেশ দেয়। ধারণা করা হচ্ছে এসব বোট আইআরজিসির। পরে ব্রিটিশ রাজকীয় নৌবাহিনী সেখানে পৌঁছালে ইরানি বোট চলে যায়। এসময় ব্রিটিশ নৌবাহিনীর জাহাজ থেকে ইরানি বোট লক্ষ্য করে বন্দুক তাক করা হয় এবং রেডিও বার্তা দিয়ে দিয়ে ইরানি সেনাদেরকে সতর্ক করা হয়।

অন্য এক কর্মকর্তা দাবি করেন, ইরানি সেনারা ব্রিটিশ জাহাজকে হয়রানি করার চেষ্টা করে এবং নৌ চলাচলের পথে হস্তক্ষেপ করে। একইভাবে ব্রিটেনও দাবি করেছে, আইআরজিসির তিনটি বোট তেল ট্যাংকারকে বাধা দেয়ার চেষ্টা করে। এসব দাবি নাকচ করেছে। তারা বলেছে, ইরানি বোট তাদের স্বাভাবিক দায়িত্ব পালন করছিল। গত ২৪ ঘণ্টায় ব্রিটিশ জাহাজসহ কোনো বিদেশি জাহাজের মুখোমুখি হয় নি ইরানি বোট।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?