বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯, ০৫:৪৯:০৫

ভারতের চার রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা ২'শ ছাড়াল

ভারতের চার রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা ২'শ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ৪ রাজ্য কেরালা, কর্নাটক, মহারাষ্ট্র ও গুজরাটে বন্যা পরিস্থি ভয়াবহ আকার ধারণ করেছে। এর মধ্যে প্রবল বৃষ্টি ও বন্যায় কেরালায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৮ এবং কর্নাটকে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ জনে।

নিউজ এইটটিনের খবর, কেরালা, কর্নাটক, মহারাষ্ট্র ও গুজরাত মিলিয়ে বন্যায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। বহু মানুষ এখনও নিখোঁজ। কর্নাটকে ২ হাজার ৮০০টি গ্রাম পানির নিচে। ৪০, ৫২৩টি বাড়ি বন্যার পানিতে ভেসে গেছে। ১ হাজার ২২৪টি ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন ৬ লক্ষের বেশি মানুষ।

গুজরাটের কুচ জেলায় উদ্ধারকাজে নেমেছে বিমানবাহিনী। কর্নাটক ও মহারাষ্ট্রে বৃষ্টির সঙ্গে চলছে ধস। ফলে রাস্তা সব বন্ধ হয়ে গেছে। কেরালায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন মালাপ্পুরমে। ২৯ জনের মৃত্যু হয়েছে সেখানে। কোঝিকোড়ে ১৭ জন ও ওয়াইনাডে ১২ জন মারা গেছে।

মহারাষ্ট্রে প্রতিরক্ষা বিভাগের জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, মহারাষ্ট্রের রাজাপুরের গ্রামগুলিতে ২.৫ টন রেশন বরাদ্দ করা হয়েছে। সঙ্গে দেওয়া হচ্ছে ওষুধও।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?