বুধবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ০২:১৩:১৪

মোদি এ যুগের হিটলার: আজাদ কাশ্মীরের প্রধানমন্ত্রী

মোদি এ যুগের হিটলার: আজাদ কাশ্মীরের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এ যুগের হিটলার হিসেবে বর্ণনা করেছেন আজাদ জম্মু ও কাশ্মীরের প্রধানমন্ত্রী রাজা মোহাম্মদ ফারুক হায়দার খান। ২৩ আগস্ট রাতে নিউ ইয়র্কে পাকিস্তানে একটি রেস্টুরেন্টে দক্ষিণ এশিয়ার সাংবাদিকদের সঙ্গে কাশ্মীর সঙ্কট নিয়ে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি কাশ্মীরে ভারতের নানা নির্যাতনের চিত্রও তুলে ধরেন।

মোহাম্মদ ফারুক হায়দার খান বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীর নিয়ে যে নগ্ন রাজনীতি করছেন এবং যেভাবে মানুষের ওপর নির্যাতন জুলুম করছেন তা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এসময় তিনি মোদিকে হিটলার হিসেবেও বর্ণনা করেন।

কাশ্মীরের স্বাধীনতা ঘোষণার সামর্থ্য আছে নাকি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সুযোগ আছে পাকিস্তান বা ভারতের সঙ্গে যুক্ত হবার। স্বাধীনতা ঘোষণার দিকে আমরা যাচ্ছি না।

ট্রাম্প প্রশাসনের সাথে কাশ্মীর বিষয়ে কোনও আলোচনা হয়েছে কিনা? এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ ফারুক হায়দার খান বলেন, আলোচনা হয়েছে এবং আরও আলোচনা হবে। চেষ্টা চলছে। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য কথাবার্তা চলছে।

উল্লেখ্য, রাজা মোহাম্মদ ফারুক হায়দার খান আজাদ জম্মু ও কাশ্মীরের ১২তম প্রধানমন্ত্রী। তিনি পাকিস্তান মুসলিম লীগের একজন স্বনামধন্য নেতাও।

এই বিভাগের আরও খবর

  শেখ হাসিনার জন্মগত পিতা মুজিব, রাজনৈতিক পিতা জিয়া: আলাল

  একদিন পাক অধিকৃত কাশ্মিরও ভারতের হবে: জয়শঙ্কর

  আসামে কঠিন পরীক্ষার মুখে বাংলাভাষীরা

  “আমেরিকার সঙ্গে ‘কোনো লেভেলে’ আলোচনা হবে না”

  আফগান প্রেসিডেন্টের প্রচার মিছিলে বিস্ফোরণ, নিহত বহু

  তেলক্ষেত্রের পর সৌদিতে আবারো ক্ষেপণাস্ত্র হামলা

  প্রতিদিন ৬টি উন্নত ড্রোন বানাচ্ছে ইয়েমেন: জেনারেল ইয়াহিয়া

  ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে যুদ্ধ শুরুর উত্তেজনা: রাশিয়ার উদ্বেগ

  আফগানিস্তানে প্রেসিডেন্টের সমাবেশে বোমা হামলায় নিহত ২৪

  এএফপির ক্যামেরায় ভারতীয় বাহিনীর বর্বরতা

  আরও দুই ভারতীয় গুপ্তচরকে আটক করল পাকিস্তান

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?