বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৫৪:০০

এবার কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন ব্রিটিশ সাংসদ

এবার কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন ব্রিটিশ সাংসদ

আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মীর ইস্যুতে ভারতের বিরোধিতা করা যে পাকিস্তানের উচিত হয়নি তা বারবারই বুঝিয়ে দিচ্ছে আন্তার্জাতিক মহল। ৩৭০ ধারার বিরোধিতা করা তাদেরও জন্য লাভজনক হয়নি। বিশ্বেও শক্তিশালী দেশ থেকে রাষ্ট্রসংঘ সবজায়গা থেকে তাদের সংযত হওয়ার নির্দেশ। এবার সে দলে যোগ দিলেন ব্রিটিশ সাংসদ বব ব্ল্যকম্যান। পিওকে ইস্যুকে রাষ্ট্রসংঘ নিয়ে যাওয়ায় এবার পাকিস্তানকে রীতিমত কটাক্ষ করলেন তিনি।

গত রবিবার (১৫ সেপ্টেম্বর) এই ব্যিটিশ সাংসদ স্পষ্টই বলেছেন জম্মু ও কাশ্মীর ভারতের অংশ। তাই পাকিস্তানের উচিত পাক-অধিকৃত কাশ্মীর খালি করে দেয়া। তিনি স্পষ্ট বলেছেন, ‘জম্মু ও কাশ্মীর ভারতেরই অংশ। যারা এ বিষয়ে রাষ্ট্রসংঘের উপদেশ কার্যকর করতে চাইছেন তাদের এখনই পাকিস্তানি সেনাবাহিনীকে কাশ্মীর থেকে বের করে দেয়া উচিত।’

পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহম্মদ কুরেশি বলেছিলেন ৩৭০ ধারাকে মুছে ফেলার জন্য ইসলামাবাদ কিছুদিনের মধ্যেই আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হবে। এই মন্তব্যের পরেই ব্রিটিশ সাংসদ বব ব্ল্যাকম্যান এমন বক্তব্য রাখলেন।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?