বুধবার, ২০ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ০৬:২৫:১৭

মোদির সমালোচনা করে টুইটে যা বললেন ইমরান

মোদির সমালোচনা করে টুইটে যা বললেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মিরিদের উপর দমন নিপীরণ ও তাদের আন্দোলনকে রুখে দিতে কাশ্মিরে ৯ লাখ সেনা মোতায়েন করে রেখেছে ভারত। অথচ কাশ্মীরের জনসংখ্যাই মাত্র ৮০ লাখ। ভারত সরকারের এই সিদ্ধান্তের ব্যাপক সমালোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার মতে ভারত কাশ্মীরে ৮০ লাখের বিপক্ষে ৯ লাখ সেনা মোতায়েন করেছে সন্ত্রাস দমনে নয় কাশ্মীরিদের ভয় দেখাতে।

এক টুইটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করে তিনি বলেন, বাঘের পিঠে সওয়ার হচ্ছেন মোদি- তিনি ভাবছেন যে ৯ লাখ সেনা দিয়ে কাশ্মীরীদের দমন করে তিনি তার ভূখন্ড দখলের এজেন্ডা বাস্তবায়ন করতে পারবেন। সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করতে ৯ লাখ সৈন্যের প্রয়োজন নেই। এত সৈন্যের প্রয়োজন ৮০ লাখ কাশ্মীরীকে ভয় দেখানোর জন্য।

আরেক টুইটে ইমরান বলেন, ভারতের প্রধানমন্ত্রী এখন আতঙ্কে আছেন। কারণ তিনি জানেন, যে মুহুর্তে অবরোধ তুলে নেয়া হবে, তখনই রক্তগঙ্গা বয়ে যাবে- এটাই কাশ্মীরী জনগণকে দমিয়ে রাখার একমাত্র উপায়। মুসলিম সংখ্যগুরু রাজ্য কাশ্মীরে ৭০ দিনের বেশি সময় ধরে অবরোধ বজায় রেখেছে ভারত।

আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মিরিদের উপর দমন নিপীরণ ও তাদের আন্দোলনকে রুখে দিতে কাশ্মিরে ৯ লাখ সেনা মোতায়েন করে রেখেছে ভারত। অথচ কাশ্মীরের জনসংখ্যাই মাত্র ৮০ লাখ। ভারত সরকারের এই সিদ্ধান্তের ব্যাপক অঞ্চলটির টেলিফোন, ইন্টারনেটসহ সব রকমের যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে বাইরের দুনিয়া থেকে আলাদা করে রাখা হয়েছে। কাশ্মীরীদের সঙ্গে সংহতি প্রকাশ করে শুক্রবার পাকিস্তানজুড়ে ‘কাশ্মীর দিবস’ পালন করা হয়। এ উপলক্ষে বিকেল তিনটায় সাইরেন বাজানো হয় যেন সবাই উঠে দাঁড়িয়ে তাদের কাশ্মীরী ভাইদের সঙ্গে সংহতি প্রকাশ করে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?