শুক্রবার, ২২ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৮ নভেম্বর, ২০১৯, ০৫:৩১:২৩

ইরানে আবারও ড্রোন ভূপাতিত

ইরানে আবারও ড্রোন ভূপাতিত

আন্তর্জাতিক ডেস্ক : পারস্য উপসাগরের মাশাহার বন্দরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ইরান। তবে ড্রোনটি সামরিক নাকি বেসমরিক তা এখনো জানা যায়নি।

ইরানের বার্তা সংস্থা আইএসএনএ এ খবর প্রকাশ করেছে।

খবরে জানানো হয়, ইরানের আকাশে একটি ড্রোন শনাক্ত করা হয়। এ ঘটনায় দেশটির বন্দরের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে।

গত জুনে ইরানের রেভল্যুশনারি গার্ড বাহিনী (আইআরজিসি) একটি মার্কিন গুপ্তচর ড্রোন ভূপাতিত করে। সে সময় আইআরজিসি ইরানের বিরুদ্ধে আগ্রাসনের বিষয়ে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দেয়।

জুন মাসের ওই ঘটনায় আইআরজিসি’র কমান্ডার ইন চীফ হুসেইন সালামি বলেছেন, ‘মার্কিন চালক বিহীন গোয়েন্দা বিমান ড্রোন ভূপাতিত করে ইরানের ঘোর শত্রু যুক্তরাষ্ট্রকে পরিষ্কার বার্তা দেয়া হয়েছে।

সালামি বলেন, আমাদের সীমান্তই হচ্ছে ইরানের চরম সীমা (রেড লাইন) এবং আমরা কোনোরকম আগ্রাসনের বিরুদ্ধে কঠোর প্রতিক্রিয়া জানাব। ইরান কোনো দেশের সঙ্গে যুদ্ধে কোনোরকম আগ্রাসনের বিরুদ্ধে কঠোর প্রতিক্রিয়া জানাব। ইরান কোনো দেশের সঙ্গে যুদ্ধে যাবে না। তবে আমরা ইরানকে রক্ষা করতে পুরোপুুরি প্রস্তুত।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?