শুক্রবার, ১৫ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ০৯ নভেম্বর, ২০১৯, ১০:৩৯:৪২

একদিনে দু’বার ধর্ষণের শিকার কিশোরী

একদিনে দু’বার ধর্ষণের শিকার কিশোরী

আন্তর্জাতিক ডেস্ক: দুই কিশোরকে হন্যে হয়ে খুঁজছে ভারতের গুজরাটের সুরাতের পুলিশ। তাদের বিরুদ্ধে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ রয়েছে। কিশোরীর পরিবারের সদস্যরা পুলিশের কাছে অভিযোগ করার পর বিষয়টি প্রকাশ্যে আসে। জানা গেছে, গত বুধবার মেয়েটি বাড়িতে কিছু না জানিয়ে মুম্বাই পাড়ি দেয় মডেল হওয়ার আশায়। রেলওয়ে স্টেশনে যাওয়ার পথে ১৫ বছরের এক কিশোর এবং ১৭ বছরের আরেকজন তার পিছু নেয়। মেয়েটির সঙ্গে কথা বলে তাকে মুম্বাই যাওয়ার জন্য সাহায্যে করবে বলে আশ্বাস দেয় তারা।

কিশোরী তাদের সঙ্গে যেতে রাজি হয়ে গেলে কাছের একটি জঙ্গলে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করে তারা। এমনকী কোনো রকম চিৎকার করলে প্রাণে মারার হুমকিও দেয় তারা। এর পর পাঁচ কিলোমিটার দূরে রেলওয়ে স্টেশনের কাছে একটি অটোতে কিশোরীকে তুলে দেয় তারা। অটোচালক ওই কিশোরীর কাছে জানতে চায়, সে কোথায় যাবে। কিশোরী জানায়, মুম্বাই গিয়ে মডেল হতে চায় সে। সেই চালক কিশোরীকে তার বাড়িতে নিয়ে যায় এবং আশ্বাস দেয় রাতে মুম্বাইয়ের ট্রেন ধরিয়ে দেবে। কিন্তু বাড়িতে সেই চালকও তাকে ধর্ষণ করে।

বৃহস্পতিবার রাস্তার ধারে ফেলে পালিয়ে যান ওই চালক। সেখান থেকে কোনো রকমে বাড়ি ফিরে যায় মেয়েটি। তার পর স্থানীয় পুলিশের কাছে অভিযোগ দায়ের করে তার পরিবার। কিশোরীর বয়ান ও সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে অটোচালককে ধরা হয়। যদিও ওই দুই কিশোরকে এখনো ধরতে পারেনি পুলিশ। পকসো আইনে মামলা করে তদন্ত করছে পুলিশ।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?