বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ নভেম্বর, ২০১৯, ০৮:৫৬:২৮

মায়ের জন্য জীবনসঙ্গী চেয়ে ছেলের পোস্ট ভাইরাল

মায়ের জন্য জীবনসঙ্গী চেয়ে ছেলের পোস্ট ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক : কিছুদিন আগেই মাঝবয়সি মায়ের জন্য পাত্র খুঁজে টুইট করেছিলেন আস্থা নামের এক তরুণী। সে ঘটনায় ভারতজুড়ে চ্যাঞ্চল্যের সৃষ্টি হয়, খুব অল্প সময়ে ভাইরাল হয়েছিল তার পোস্ট। একা মায়ের জীবনসঙ্গী খুঁজে দেওয়ার চেষ্টা মন ছুঁয়ে যায় নেটিজেনদের।

তার দিন কয়েক পরেই সামনে এল একই ঘটনা। তবে এবার এই কাণ্ড ঘটিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের এক বাঙালি। মায়ের জন্য জীবনসঙ্গী খুঁজে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন চন্দননগরের এক যুবক। কয়েক ঘণ্টার মধ্যেই হাজার কয়েক শেয়ার হয়েছে তার পোস্ট। প্রশংসা, অভিনন্দন ও শুভেচ্ছাবার্তায় ভরে উঠেছেন গৌরব অধিকারী নামের ওই যুবক।

ছেলে-মেয়েরা বড় হলে, বাবা-মাই সাধারণত পাত্র বা পাত্রী খোঁজের তাদের জন্য। এমনটাই সমাজের চিরাচরিত প্রথা। কিন্তু কোনও প্রথাই অচলায়তন হয়ে রয়ে যেতে পারে না। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে, পরিস্থিতির চাহিদা অনুযায়ী, প্রথাও ভেঙে যায়। রীতিনীতিও বদলে যায়। তেমন পথেই আরও এক পা বাড়ালেন গৌরব।

তিনি লিখেছেন, আমি আমার মাকে একটা নতুন জীবন দিতে চাই.. মা আমার, মা ও বটে কন্যা ও বটে… আমি গৌরব.. চন্দননগর এ বাড়ি.. আমার সম্পর্কে বিস্তারিত পাবেন আমার প্রোফাইলে.. যারা চেনেন তারা জানেন আমার সম্পর্কে.. আমার মা এর নাম দোলা অধিকারী.. বয়স ৪৫.. আমার বাবা প্রয়াত হন ২০১৪ সালে.. মা সেই থেকেই একা।

গৌরব পেশায় একজন গণমাধ্যম কর্মী। কর্মসূত্রে প্রায়ই বাইরে যেতে হয় তাকে। এমনিতেও ঘুরে বেড়ানোর নেশা রয়েছে তার। ফলে মা দোলা অধিকারীকে একাই থাকতে হয় অনেক সময়। তাই তিনি চান, মায়েরও একজন সঙ্গী হোক। নিজের জন্মদিনে সেই ইচ্ছের কথাই ফেসবুকে জানিয়েছেন তিনি।

গৌরবের কথায়, টাকা পয়সা বা সম্পত্তি জমিজমার উপর আমাদের কোন লোভ নেই.. তবে যিনি পাত্র তাকে স্বনির্ভর হতে হবে এবং আমার মাকে ভালো রাখতে হবে.. আমি কিছুই চাই না.. আমার মা ভালো থাকলেই আমি খুশি.. চন্দননগরে আমাদের নিজেদের বাড়ি আছে.. একজন সুস্থ সবল ভালো মনের মানুষ হলেই হল.. কে কি ভাবল বা বলল বড় কথা নয়.. দিনের শেষে আমি চাই আমার মা আর পাঁচজনের মধ্যে ভালো থাকুক হাসি খুশি থাকুক..

দেখুন গৌরবের পোস্ট :
তার পোস্টের পাঠকদের উদ্দেশে গৌরব আরও লেখেন, হয়তো কারোর এটা মন্দ লাগতে পারে কারো লাগতে পারে বিসদৃশ্য.. কিন্তু মা একা একা ফাঁকা বাড়িতে থেকে থেকে ডিপ্রেসড হয়ে পড়েন.. মা গান শুনতে.. বই পড়তে খুব ভালোবাসেন…আমার বাড়ির হাজার দশেক বই-ই মায়ের অবসর যাপন… কিন্তু আমার মনে হয় একজন সঙ্গীর পরিপূরক বই বা গান বা স্ট্র্যান্ড এ হাঁটতে যাওয়া হতে পারে না.. আমার মা এর জন্য আমি এই পোস্ট করছি.. একা একা কষ্ট পেয়ে কাছিম হয়ে থাকার চেয়ে জীবনটা ভালোভাবে বাঁচা দরকার বলেই আমি মনে করি.. আমি যত দিন যাবে আরও ব্যস্ত হয়ে পড়ব.. আমার ও সংসার হবে.. কিন্তু মা..?

নিজের পোস্টে গৌরব এও জানিয়ে দেন, সমাজ তাকে যে কথাই বলুক না কেন, তাতে তার কিছু আসে যায় না। তিনি বিশ্বাস করেন, আত্মীয়তার কোনও সীমানা হয় না। ভালবাসার কোনও বয়স হয় না। তাই পোস্টের শেষে লিখেছেন, জানি হয়তো কেউ খিল্লি করবেন বা কারোর মনে হবে আমার মাথা খারাপ.. তাদের হাসি পেলে প্লিজ হাসবেন.. কিন্তু আমার সিদ্ধান্ত বদলাবে না.. আমি চাই আমার মা নতুন জীবন পাক… আমি চাই আমার মা একজন ভালো বন্ধু এবং সঙ্গী পান.. সেরকম কেউ থাকলে প্লিজ ইনবক্স.. নয়তো আমার এই একটাই নম্বর.. 89106-722**.. সূত্র : দ্য ওয়াল ।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?