বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ০৩:১৮:২৮

বিক্ষোভের মুখে পদত্যাগ করলেন কুয়েতের প্রধানমন্ত্রী

বিক্ষোভের মুখে পদত্যাগ করলেন কুয়েতের প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: মন্ত্রীসভাসহ কুয়েতের প্রধানমন্ত্রী জাবের আল মুবারক আল হামাদ আল সাবাহ দেশটির আমিরের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছে। উপসাগরীয় দেশটির এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। খবর আল জাজিরা।
বৃহস্পতিবার সংসদীয় অধিবেশন শেষে দেশটির আমির শেখ সাবাহ আল আহমেদ আল জাবের আল সাবাহর কাছে সরকারের পদত্যাগপত্র জমা দেন প্রধানমন্ত্রী।
সরকারের পদত্যাগের এই খবরের আগে গত মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ আল-জারাহ আল-সাবাহর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন দেশটির আইনপ্রণেতারা। তিনি ক্ষমতাসীন সাবাহ পরিবারের সদস্য।
তবে এই পদত্যাগপত্র চূড়ান্ত হতে হলে আমির শেখ সাবাহে অনুমতি লাগবে। তারপরেই তিনি নতুন মন্ত্রীসভা ঘোষণা করবেন। শেখ খালিদের ক্ষমতার অপব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছেন আইনপ্রণেতারা। তবে বরাবরই এসব অভিযোগ অস্বীকার করে আসছেন শেখ খালিদ।
দুর্নীতি দমনে ব্যর্থতা এবং সংস্কারের দাবিতে গত এক সপ্তাহ ধরে কাতারে সরকার বিরোধী বিক্ষোভ চলছে। এই বিক্ষোভের মধ্যে দেশটির সরকার পদত্যাগ করলো।
সদ্য পদত্যাগ করা জাবের মোবারক দশ বছর ধরে দায়িত্ব পালন করে আসছেন। কুয়েতে নতুন সরকার গঠনের দায়িত্ব কে নেবেন তা এখনও নিশ্চিত নয়।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?