রবিবার, ২৬ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯, ১১:১৬:৫৪

কাশ্মীর সীমান্তে গোলাগুলি, দুই ভারতীয় সৈন্য নিহত

কাশ্মীর সীমান্তে গোলাগুলি, দুই ভারতীয় সৈন্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মীর সীমান্তে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে দুই ভারতীয় সৈন্য নিহত হয়েছে বলে অভিযোগ করেছে ভারতীয় সেনাবাহিনী। শুক্রবার (১৩ ডিসেম্বর) সকালে জম্মু-কাশ্মীরের রাজৌরির নিয়ন্ত্রণরেখার কেরি সেক্টরে এ ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদ মাধ্যম এই সময়ের এক খবরে বলা হয়, শুক্রবার সকালে জম্মু-কাশ্মীরের রাজৌরির নিয়ন্ত্রণরেখার কেরি সেক্টরে এ হামলার ঘটনা ঘটেছে। ছোট আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালায় পাকিস্তান সেনাবাহিনী। এ সময় দুই সেনা নিহত ও দুইজন আহত হয়েছে। আহত দুই জওয়ানের চোট সামান্য বলে আশ্বস্ত করা হয়েছে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে।

তবে পাকিস্তানের হামলার পর ভারতও পাল্টা জবাব দেয়। এ সময় বেশ কিছুক্ষণ ধরে দু-পক্ষের মধ্যে গোলাগুলি চলে। তবে ভারতীয় সেনাবাহিনীর হামলায় কোনও পাকিস্তানি সৈন্য নিহত হয়েছে কি না, রাত পর্যন্ত তা জানা যায়নি।

ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষা প্রতিমন্ত্রী শ্রীপাদ নায়েক রাজ্যসভায় জানান, জম্মু-কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পর থেকে অপ্রত্যাশিতভাবে পাকিস্তানের পক্ষ থেকে সীমান্ত সংঘর্ষ বিরতি লঙ্ঘনের ঘটনা বেড়েছে।

কেন্দ্রীয় প্রতিরক্ষা প্রতিমন্ত্রী শ্রীপাদ নায়েক জানান, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক উত্তেজনার মধ্যে সীমান্তে সংঘের্ষের ঘটনা একদিনের জন্যও বন্ধ নেই। চলতি বছর আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত তিন মাসে সীমান্তে ৯৫০টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর মধ্যে শুধু জম্ম-কাশ্মীরেই ৭৯টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহত হয়েছেন অন্তত তিন জওয়ান।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?