বৃহস্পতিবার, ০৬ আগস্ট ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০, ০৭:২৪:৫৬

নিজেদের ভূখণ্ড থেকে ইরানে হামলা চালাতে দেবে না পাকিস্তান

নিজেদের ভূখণ্ড থেকে ইরানে হামলা চালাতে দেবে না পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক : ইরানে হামলা চালানোর জন্য কাউকে পাকিস্তানের ভূখণ্ড ব্যবহার করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি। ইরানের রাজধানী তেহরানে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠকে এ কথা বলেন কোরেশি। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর করা টুইটের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

বৈঠক শেষে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কোরেশি লেখেন, ‘প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে গঠনমূলক ও ইতিবাচক বৈঠক। আঞ্চলিক নিরাপত্তা রক্ষায় আমরা প্রতিজ্ঞাবদ্ধ ও সব ধরনের কূটনৈতিক কার্যক্রম চালিয়ে যাব এবং এটা পরিষ্কার, পাকিস্তানের মাটিকে কেউ যুদ্ধক্ষেত্র বানাতে পারবে না।’

কোরেশি জানান, ইরানের ওপর হামলার কাজে পাকিস্তান সরকার কখনো তার ভূমি কাউকে ব্যবহার করতে দেবে না। শুধু ইরান নয়, প্রতিবেশী সব দেশের ক্ষেত্রেই পাকিস্তান এই নীতি গ্রহণ করবে।

ইরানি কমান্ডার সোলেইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে এখন অস্থিতিশীলতা বিরাজ করছে। একে অপরকে হুমকি-পাল্টা হুমকি দিচ্ছে যুক্তরাষ্ট্র ও ইরান। এই উত্তেজনার মধ্যেই ইরান সফরে গেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

সফরের অংশ হিসেবে রোববার (১২ জানুয়ারি) ইরানের রাজধানী তেহরানে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠক করেন তিনি।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?