সোমবার, ৩০ মার্চ ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০, ০২:৩০:৫৫

মানুষের সমাধির উপর আধুনিক দিল্লি তৈরি হতে পারে না: কেজরিওয়াল

মানুষের সমাধির উপর আধুনিক দিল্লি তৈরি হতে পারে না: কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক : ‘মানুষের সমাধির উপর আধুনিক দিল্লি গড়ে উঠতে পারে না’, দিল্লিতে হিংসার ঘটনায় একথা বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে অশান্তির ঘটনায় মৃত্যুমিছিল অব্যাহত। এই প্রেক্ষিতে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন,‘হিন্দুরা নিহত হয়েছে, মুসলিমরা নিহত হয়েছে, পুলিশ নিহত হয়েছে, দাঙ্গায় কার লাভ হল?’ অন্যদিকে, হিংসার ঘটনায় নিহত দিল্লি পুলিশের কনস্টেবল রতন লালের পরিবারকে ১ কোটি টাকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন কেজরিওয়াল।

দিল্লিতে হিংসা ও সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে কেজরিওয়াল আরো বলেন,‘দিল্লিবাসী হিংসা আর সংঘর্ষ চান না। আম আদমি এ ঘটনার সঙ্গে জড়িত নয়। কয়েকজন সমাজবিরোধী, রাজনৈতিক ব্যক্তি জড়িত। দিল্লির হিন্দু-মুসলিমরা কখনই এসব চান না।’

একইসঙ্গে সব ধর্মের মানুষের কাছে অনুরোধের সুরে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, এ ধরনের ঘৃণার রাজনীতি বর্জন করতে সব ধর্মের মানুষ এগিয়ে আসুন। আমরা ঘৃণা ও দাঙ্গার রাজনীতি বরদাস্ত করব না। দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণে তার সরকার যে দিন-রাত এক করে কাজ করছে সেকথাও এদিন বলেন কেজরিওয়াল।

উল্লেখ্য, দিল্লিতে হিংসা ও সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহতের সংখ্যা আড়াইশোরও বেশি। অন্যদিকে, হিংসার ঘটনায় ১০৬ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?