মঙ্গলবার, ০৭ এপ্রিল ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০, ০২:২৩:০৫

আবারও চীনে ভয়ংকর হচ্ছে করোনা, নতুনভাবে আক্রান্ত অনেকে

আবারও চীনে ভয়ংকর হচ্ছে করোনা, নতুনভাবে আক্রান্ত অনেকে

আন্তর্জাতিক ডেস্ক : চীনে নতুন করে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দেশটিতে ইতোমধ্যেই আক্রান্তের সংখ্যা বেড়েছে। কয়েক দিন ধরে দেশটি সুসংবাদ দিলেও নতুন করে সেখানে আরও ৭৮ জনের সংক্রমিত হওয়ার তথ্য পাওয়া গেছে।

ন্যদিকে গেল এক সপ্তাহের মধ্যে নতুন করে সংক্রমণ হয়েছে উহানে। ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপির বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ তথ্য দিয়েছে। চীনে সোমবার (২৩ মার্চ) নতুন করে আরও ৭৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে ওইদিন করোনায় মারা গেছেন আরও সাতজন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এক বিবৃতিতে জানায়, দেশটিতে সোমবার নতুন করে আরও ৭৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই সংখ্যা গত রোববারের তুলনায় প্রায় দ্বিগুণ। ওইদিন করোনায় আক্রান্ত হয়েছিলেন মাত্র ৩৯ জন। এছাড়া ভাইরাসের উৎপত্তিস্থল উহানে মারা গেছেন সাতজন। বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে ৩৩ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন তিনজন। অন্যদিকে বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫১৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন। আক্রান্তদের মধ্যে ২ লাখ ৬০ হাজার ২৭৬ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ২ লাখ ৪৮ হাজার ২১৪ জনের অবস্থা স্থিতিশীল এবং ১২ হাজার ৬২ জন রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?