মঙ্গলবার, ৩১ মার্চ ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০, ০৭:৩৩:২৯

ইতালিতে করোনা ভাইরাসের ভয়াবহ চিত্র ফুটে উঠল যে ছবিতে

ইতালিতে করোনা ভাইরাসের ভয়াবহ চিত্র ফুটে উঠল যে ছবিতে

ঢাকা : চারদিক জনমানবহীন। পিনপন নিরবতা। ইতালির ব্যস্ত রাস্তাগুলো এখন এমনই প্রাণহীন। সেই প্রাণহীন সড়কে পড়ে আছেন এক ব্যক্তি। মুখে মাস্ক পরা। রোমের একটি বাস স্টপের যাত্রী ছাউনির সামনে রাখা একটি ব্যাগ। দেখেই বোঝা যাচ্ছে, কোথাও যাওয়ার জন্য বের হয়েছিলেন তিনি। কিন্তু গন্তব্যে আর পৌঁছাতে পারেননি। বাসের অপেক্ষায় থাকতে থাকতেই জ্ঞান হারিয়ে ফেলেন। শুনশান নিরব রাস্তায় পড়ে থাকেন তিনি।

ইতালিতে করোনা ভাইরাস কতটা ভয়াবহ আকার ধারণ করেছে, তা এই ছবি থেকেই বোঝা যাচ্ছে ডেইলি মিরর এ ছবিটি প্রকাশ করে জানিয়েছে, ওই ব্যক্তিটি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। তবে তার পরিচয় প্রকাশ করতে পারেনি।

প্রতিবেদনে বলা হয়, কতক্ষণ ওই ব্যক্তি এইভাবে রাস্তায় পড়ে ছিলেন কেউ জানে না। এক সময় একটি অ্যাম্বুলেন্স এসে তাকে নিয়ে যায়। তবে তিনি এখন কোথায় আছেন? কেমন আছেন? কোনো হাসপাতালে আছেন কিনা, তা জানাতে পারেনি।

প্রাণঘাতি করোনা ভাইরাসকে মোকাবিলা করতে গিয়ে এখন হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। চীনের উহান থেকে ছড়ানো এই ভাইরাস এখন ভোগাচ্ছে সারাবিশ্বকে। ইতালিতে সবচেয়ে মারাত্মক আকার ধারণ করেছে এই ভাইরাস। ওয়াল্ডওমিটার্সের হিসেবে, করোনায় সবচেয়ে বেশি লোক মারা গেছে ইতালিতে। সংখ্যা ছয় হাজার ছাড়িয়ে গেছে। চীনে যেখানে মারা গেছে তিন হাজার ২৭৭ জন, সেখানে ইতালিতে ছয় হাজার ৭৭ জন। প্রায় দ্বিগুণ! দেশটিতে এখনও আক্রান্ত আছেন ৫০ হাজার ৪১৮ জন।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?