মঙ্গলবার, ৩১ মার্চ ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ০৬:১৭:০০

যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ২২৩ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ২২৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : চলতি বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর বুধবার (২৫ মার্চ) একদিনে দেশটিতে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। এদিন ২২৩ জনের মৃত্যুর কথা জানিয়েছে মার্কিন কর্মকর্তারা।

এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১০৩৬ জনে পৌঁছেছে। এছাড়া এদিন দেশটিতে নতুন করে ১১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬৮ হাজার ৫৭৩ জনে। বিবিসি জানায়, চীন ও ইতালির পর করোনায় যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা তৃতীয় সর্বোচ্চ।

নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে যুক্তরাষ্ট্রে। বিশেষজ্ঞরা বলছেন আরও বেশি নমুনা পরীক্ষা ও বিশ্লেষণ করায় আক্রান্তের সংখ্যা নাটকীয়ভাবে বাড়ছে। দেশটির নিউইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে প্রায় ৩১ হাজার রোগী চিকিৎসা নিচ্ছেন।

হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যত কঠোরভাবে আমরা সামাজিক শিষ্টাচার মেনে চলবো, তত বেশি প্রাণ রক্ষা করতে পারবো।

গেল বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে শুরু করে। মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাসের শিকার হয়ে দেশটিতে মারা গেছে তিন হাজার ২৮৭ জন। তবে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। সাড়ে সাত হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে সেখানে।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?