শুক্রবার, ২৯ মে ,২০২০

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২২ মে, ২০২০, ১১:৪৯:২০

লম্বা হচ্ছে রেমিটেন্স যোদ্ধাদের মৃত্যুর মিছিল, অর্থাভাবে জীবিতের পরিবার

লম্বা হচ্ছে রেমিটেন্স যোদ্ধাদের মৃত্যুর মিছিল, অর্থাভাবে জীবিতের পরিবার

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে মৃতের মধ্যে বাংলাদেশি একজন নারী সহ ১ শত ৪০ জন। রিয়াদ অঞ্চলে ৩৮ জন এবং জেদ্দা অঞ্চলে ১ শত ২ জন বাংলাদেশির মৃত্যু খবর দিয়েছে কতৃপক্ষ। করোনার পাশাপাশি স্বাভাবিক এবং হৃদরোগে আক্রান্ত হয়েও মারা যাচ্ছেন অনেক বাংলাদেশী রেমিটেন্স যোদ্ধা।

বিশেষ করে বেকার, কর্মহীন হয়ে পড়া এবং বেতন না পাওয়া বাংলাদেশীরা দুশ্চিন্তায় সময় অতিবাহিত করছে। দেশে অনেকের পরিবার অর্থাভাবে চরম কষ্টে দিনাতিপাত করলেও বিদেশি পরিবার বলে সকল সাহায্য সহযোগিতা থেকে বঞ্চিত রয়েছে। তাই, দুঃচিন্তা ও মানসিক চাপেও মারা যাচ্ছেন অনেকে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আল আবদেল আলী ২১ মে জানান, গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫ শত ৩২জন। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ৭৭জন। এদের মধ্যে ২ শত ৮১ জনের অবস্থা সংকটাপন্ন। এই পর্যন্ত করোনায় আক্রান্ত মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৩ শত ৫১ জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ২ হাজার ৫ শত ৬২জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৬ হাজার ৪০জন।

এদিকে তৃতীয় পর্যায়ে করোনা টেস্ট শুরু করেছে সৌদি কতৃপক্ষ। স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, নির্দিষ্ট হাসপাতাল, পাড়া মহল্লার পর এবার যানবাহনের আরোহীদের করোনা টেস্ট করা হবে। এছাড়া শহরের প্রবেশদ্বারে বসানো হচ্ছে ভাইরাস নিরোধক ফটক। তাদের বিশ্বাস এতে করে করোনা সংক্রমণের লাগাম টেনে ধরা সম্ভব হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণরোধে সম্ভব সকল আগাম পদক্ষেপ নিয়ে আসছে দেশটি। যার কারণে মৃত্যুর হার ০.৬ শতাংশে রয়েছে। যা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক কম।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?