বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

রবিবার, ১২ নভেম্বর, ২০১৭, ০১:৪৯:৫৪

বিএনপির সমাবেশ: গাজীপুরে ২৯ নেতাকর্মী আটক

বিএনপির সমাবেশ: গাজীপুরে ২৯ নেতাকর্মী আটক

ঢাকা : ঢাকায় বিএনপির জনসমাবেশের আগের রাতে গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে বিএনপি এবং এর অঙ্গসংগঠনের ২৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

 

টঙ্গী থানার ওসি মো. ফিরোজ তালুকদার জানান, টঙ্গীতে আইন শৃঙ্খলা বজায় রাখতে টঙ্গীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে শনিবার (১১ নভেম্বর) রাতে বিএনপির যুবদল নেতা আমজাদ হোসেন ঝুনাসহ সাত নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

 

এ ছাড়া কালিয়াকৈর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, একই অভিযোগে একই রাতে কালিয়াকৈর থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মৌচাক ইউনিয়ন বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক মনির সিকদারসহ ১১ নেতাকর্মীকে আটক করা হয়।

 

শ্রীপুর থানার কর্তব্যরত কর্মকর্তা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন জানান, শ্রীপুর উপজেলা বিএনপি’র সভাপতি শাহ্জাহান ফকির এবং গাজীপুর জেলা শ্রমিক দলের কোষাধ্যক্ষ ও শ্রীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর মো: হারিছ মাঝিসহ ৫ জনকে আটক করা হয়।

 

এ ছাড়া কাপাসিয়া থেকে ৪ জন, কালীগঞ্জ থেকে ২ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।

 

গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন বলেন, ঢাকা থেকে অন্যত্র যানবাহন চলতে দেয়া হলেও ঢাকার দিকে কোন গাড়ি চলতে দেয়া হচ্ছে না। উপরন্তু শনিবার রাতে অভিযান চালিয়ে পুলিশ তাদের নেতা-কর্মীদের আটক করে ভয়-ভীতি ছড়াচ্ছে। এ অভিযানের আগেই অধিকাংশ নেতা-কর্মীরা ঢাকায় চলে গেছেন।

 

গাজীপুরের চান্দনা-চৌরাস্তায় গাড়ির জন্য দাঁড়িয়ে থাকা উত্তরার বায়ার অফিসের কর্মকর্তা স্বপন জানান, তিনি সকাল ৮টা থেকে গাড়ির জন্য প্রায় এক ঘন্টা ধরে দাঁড়িয়ে আছেন। ঢাকার দিকে কোন গাড়ি যেতে দিচ্ছে না পুলিশ।

 

গাজীপুরে উত্তরবঙ্গগামী সকল যানবাহন চললেও ঢাকাগামী যাত্রীবাহী কোন পরিবহণ চলছে না। উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী বিভিন্ন পরিবহনের বাস গাজীপুরের চান্দনা-চৌরাস্তা থেকে ঘুরিয়ে দেয়া হচ্ছে। এতে ঢাকাগামী যাত্রীরা পরিবহন সংকটে পড়ে বাসস্ট্যান্ড গুলোতে যাত্রীরা গন্তব্যে যেতে ভিড় জমিয়েছেন।

 

এ ব্যাপারে গাজীপুর ট্রাফিক বিভাগের এএসপি সালেহ উদ্দিন আহমেদ বলেন, তারা কোন গাড়িকে বাধা দিচ্ছে না। পরিবহনের লোকেরাই গাড়ি নিয়ে ঢাকার দিকে যাচ্ছেন না। তবে কি কারণে তারা গাড়ি নিয়ে যাচ্ছে না সে ব্যাপারে কোন মন্তব্য করতে চাননি তিনি।

 

তবে পরিবহন নেতা সুলতান উদ্দিন সরকার এ ব্যাপারে কোন বক্তব্য দিতে রাজি হননি।

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?