সোমবার, ২৩ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৯ জুন, ২০১৮, ০২:১৪:৫১

নিবন্ধনের নামে কোটি টাকার প্রতারণা, শিক্ষককে গণধোলাই

নিবন্ধনের নামে কোটি টাকার প্রতারণা, শিক্ষককে গণধোলাই

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জে এক মাদ্রাসা শিক্ষককে গণধোলাই দিয়েছে এলাকাবাসী। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের মেইন বাস টার্মিনালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, উপজেলার অনুপমপুর দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক হামিদুজ্জামান জলিল দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন। এই শিক্ষকের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠেছে ম্যাগনেট সিন্ডিকেট। প্রত্যন্ত অঞ্চলে ম্যাগনেট খোঁজার কাজে তিনি লোক নিয়োগ করেছেন বলে অভিযোগ রয়েছে। ম্যাগনেট খোঁজার কথা বলে নারী কিশোরসহ নানা মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

ভুক্তভোগী এক যুবক জানান, শিক্ষক নিবন্ধন পাইয়ে দেওয়ার কথা বলে কালীগঞ্জের বিভিন্ন এলাকা থেকে কোটি টাকা তুলেছেন হামিদুজ্জামান জলিল। টাকা ফেরত চাইলে তিনি টালবাহানা করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের মেইন বাস টার্মিনালে টাকা নিয়ে কথাকাটাকাটির জেরে হামিদুজ্জামান জলিল গণধোলাই দেন এলাকাবাসী।

এদিকে এসব অভিযোগ শুনতে শুনতে হয়রান এই শিক্ষকের শিক্ষাপ্রতিষ্ঠান অনুপমপুর দাখিল মাদ্রাসা কতৃর্পক্ষ। প্রতারণার একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ার মাদ্রাসা কর্তৃপক্ষ এই শিক্ষকের বেতন বন্ধ করে দিয়েছে।

শুধু তাই নয় নিজ শিক্ষা প্রতিষ্ঠানের এক প্রাক্তন ছাত্রীকে বিয়ে করার অভিযোগে এর আগে পুলিশের হাতে আটক হন হামিদুজ্জামান জলিল।

এসব বিষয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ বলছে, হামিদুজ্জামান জলিল শিক্ষক নামধারী একজন টাউট। খুব শিগগিরই তার বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

তবে অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে হামিদুজ্জামান জলিলের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

 

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?