রবিবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০১৭, ০২:০৭:৪৬

যে পাঁচ আচরণে সম্পর্ক হবে মধুর

যে পাঁচ আচরণে সম্পর্ক হবে মধুর

লাইফস্টাইল ডেস্ক : এই পৃথিবীর সবাই ভালোবাসার পাগল। প্রেমিক/প্রেমিকা বা স্বামী-স্ত্রীর সম্পর্কের ক্ষেত্রে এটিই কিন্তু আসল অস্ত্র। হয়ত আপনি ভাবছেন এ আর নতুন কথা কি? নিজের সঙ্গীকে তো সবাই মনপ্রাণ দিয়ে ভালোবাসে। কিন্তু তারপরও সংসারে ঝামেলা লেগে যায়। কিন্তু মাত্র পাঁচটি জিনিস আপনার দাম্পত্যকে করে তুলবে আরও মধুর আরও টেকসই। আসুন দেখে নেই সেই মাত্র পাঁচটি জিনিস কি!

 

সকাল শুরু হউক শুভেচ্ছা দিয়ে

 

সকালে ঘুম থেকে ওঠার পর নাস্তার টেবিলে  গুডমর্নিং লেখা ছোট্ট একটি চিরকুট রেখে দিতে পারেন। এতে কিন্তু খুব বেশি সময়ের প্রয়োজন নেই। অথচ আপনার সঙ্গী এটি থেকে দারুণভাবে আপ্লুত হবে। রাতে ঘুমাতে যাওয়ার আগেও তাকে একটি গুডনাইট কিস করতে পারেন। তারপর দেখুন কি ফল হয়!  

 

সঙ্গীকে মনোযোগ দিন

 

আপনার সঙ্গী কিছু নিয়ে টেনশন বা সমস্যায় আছে। অনেকেই এটা নিয়ে বিজ্ঞের মত উপদেশ দিতে শুরু করে। ভুলেও এ কাজটি করতে যাবেন না। তিনি তার সমস্যা বলতে চাইলে ধৈর্য ধরে শুনুন তার কথা। হতে পারে এটি আপনার চোখে তেমন বড় কোনো সমস্যা নয়। তারপরও সেটিকে গুরুত্ব দিন এবং মনোযোগ দিয়ে শুনুন তার কথা। এরপর তাকে খানিকটা আদর করে দিন। এতেই কিন্তু অনেকখানি শান্তি পাবে আপনার সঙ্গী। আর তিনি যদি আপনার সঙ্গে তার সমস্যার কথা শেয়ার করতে না চায় তাহলে জোরাজুরি করার দরকার নেই।  

 

বেড়াতে যান নতুন জায়গায়

 

আজকাল অনেক পরিবারেই স্বামী স্ত্রী চাকরি করচেন। তাই কর্মব্যস্ত জীবনে দুজনের একসঙ্গে সময় কাটানো তেমন হয়ে ওঠে না। কর্মক্ষেত্র থেকে ছুটি নিয়ে ঘুরে আসতে পারেন দূরে কোথাও থেকে। আসলে নতুন কোনো জায়গা আপনাদের রোমান্টিকতাকে আরও বাড়িয়ে দিতে পারে।

 

সান্নিধ্যে থাকুন সারাদিন

 

কাজের প্রয়োজনে দুজনেই রয়েছেন ভিন্ন ভিন্ন স্থানে। সেক্ষেত্রে ঘণ্টায় ঘণ্টায় ফোন করে খবর নেয়া সম্ভব নাও হতে পারে। তাছাড়া একটু পর পর ফোনকল বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। তবে মেসেজ পাঠানো যায়। সেক্ষেত্রে মেসেজ পাঠাতে পারেন। সুন্দর সব রোমান্টিক ম্যাসেজ। যা আপনাদের অবস্থানগত ব্যবধান ঘুচিয়ে দেবে মুহূর্তেই।

 

কথা বলুন সুন্দর করে

 

সত্যি বলতে কি মানুষের মুখের কথাই সব। এই কথা দিয়ে আপনি একজনকে রাগাতে পারেন। আবার হাসাতেও পারেন। তাই কর্কশ বা কঠিন কথা বলা থেকে দূরে থাকুন। সঙ্গীর সঙ্গে কথা বলুন সুন্দর করে, গুছিয়ে। এজন্য আপনাকে কোনো টাকা খরচ করতে হবে না।



  0

 

 

 

 

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?