রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৮, ০৭:০৯:৪৩

বই মেলায় ব্যাপক সাড়া ফেলেছে দুষ্টু ভূতের কাণ্ড

বই মেলায় ব্যাপক সাড়া ফেলেছে দুষ্টু ভূতের কাণ্ড

ঢাকা : অমর একুশে গ্রন্থমেলায় ইতোমধ্যে বেশ সাড়া ফেলেছে সময়ের প্রতিশ্রুতিশীল লেখক মাইদুর রহমান রুবেলের শিশুতোষ বই দুষ্টু ভূতের কাণ্ড । সম্পূর্ন ভিন্ন মেজাজের এই বইটিতে শিশু কিশোরদের কথা মাথায় রেখে ১২টি গল্প লিখেছেন লেখক।
 
ছোটদের বই দুষ্টু ভূতের কাণ্ড বইটি প্রকাশ করছে ইতি প্রকাশন। শিশুতোষ এই বইটির প্রচ্ছদ করেছেন রিদোয়ান শাহেদি। কমিশন বাদে বইটি মূল্য রাখা হয়েছে একশত পঞ্চাশ টাকা।

বইটির প্রকাশক ইতি প্রকাশের স্বত্তাধিকারী জহির দিপ্তী বলেন, শিশুদের উপযোগি এই বইটি প্রচন্ড সাড়া ফেলেছে মেলায়। বইটির নাম এবং কভার নজর কেড়েছে শিশুদের। সময়োপযোগী এই বইটি পাঠক সমাদৃত হয়েছে বলাচলে।

বইটির লেখক মাইদুর রহমান রুবেল বলেন, প্রতিটি গল্পের প্রেক্ষাপট কোমলমতি শিশুতের কথা বিবেচনায় রেখে হয়েছে লেখা । তিনি বলেন গল্পগুলো পড়ে শিশুরা যেমন পুলকিত হবে তেমনি গল্পগুলিতে থাকছে শিক্ষনীয় বার্তা। কোমলমতি শিশুরা যেহেতু সহজেই প্রভাবিত হয় তাই তাদের প্রতারিত করা সহজ। সেই বিষয়টি মাথায় রেখে তাদের উপযোগি করে লেখা হয়েছে গল্পগুলো।  

গল্পগুলোর শিরোনাম ঠিক করা হয়েছে- যথাক্রমে ভূতের কবলে পরী, অদ্ভুত এক বদ ভূত, চশমা, বিজ্ঞানী ভূত, দুষ্টু ক্যাপ্টেন, এই বইটা ভূতের, ফাস্ট বয়, ভূতের পাঠশালা,  ভূত দাদু,  ভূতের গলির ভূত, দুষ্টু ভূতের কাণ্ড ।

পেশায় সাংবাদিক মাইদুর রহমান রুবেল অবসর সময়ে করেন লেখালেখি । তার গল্পে তৈরি হয়েছে নাটক বডি-স্প্রে। লেখকের উল্লেখযোগ বই টেলিভিশন সংবাদ ও সংবাদিকতা, কন্যারাশি, ভূতের রাজ্য, ফ্রেন্ড রিকোয়েস্ট ইত্যাদি।  সম্পাদিত বই হন্টেড এক্সক্লুসিভ।  নিয়মিত সম্পাদনা করেন সাহিত্য বিষয়ক পত্রিকা কালস্রোত ভূত বিষয়ক পত্রিকা ভূত ডট কম।  লেখালেখির জন্য বেশ কিছু পুরস্কারও পেয়েছেন প্রতিশ্রুতিশীল এই লেখক।

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?