মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৫ জুলাই, ২০১৮, ০৫:০৪:০৫

বিএফইউজে নির্বাচন স্থগিত

বিএফইউজে নির্বাচন স্থগিত

ঢাকা : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচন স্থগিত করা হয়েছে। ভোটার তালিকা সংক্রান্ত আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান এ নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছেন।

মামলায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের পক্ষে বাদী হয়েছেন খায়রুল আলম ও সেবিকা রানী। বিবাদী করা হয়েছে বিএফইউজে নির্বাচন কমিশনের চেয়ারম্যান আলমগীর হোসেন, নির্বাচন কমিশনের সদস্য অশোক কুমার সিং, সাহেদ চৌধুরী, মুজিব হোসেন, হাসান আরেফিন ও শ্রম আদালতের ডিরেক্টরকে।

ঢাকার প্রথম শ্রম আদালতের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হানিফ বলেন, মামলায় বাদী পক্ষ অভিযোগ করেন ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেয়া হয়েছে যা শ্রম আইনের লঙ্ঘন। অপরদিতে ২০০ জনকে সদস্যপদ দেয়া থেকে বঞ্চিত করা হয়েছে। এ বিষয়ে তারা একটি অভিযোগ করেছেন যা এখনও মীমাংসা হয়নি। এ কারণেই তারা নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেছেন।

আদালত মামলা স্থগিত করে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।

তফসিল অনুযায়ী ৬ জুলাই শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সাংবাদিকতা পেশার অধিকার আদায়ের শীর্ষ সংগঠন বিএফইউজে’র নির্বাচনে এবারে ভোটারের সংখ্যা সর্বমোট ৪১৪১ জন।

এবারের নির্বাচনে সভাপতি পদে ৩ জন প্রার্থী নির্বাচন করছেন। মহাসচিব পদে রয়েছেন ২ জন এবং কোষাধ্যক্ষ পদে আছেন ৩ জন প্রার্থী। ঢাকা থেকে সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম মহাসচিব পদে ৭ জন, দফতর সম্পাদক পদে ৩ জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাছাড়াও ময়মনসিংহ ইউনিট থেকে নির্বাহী সদস্য পদে ৪ জন, চট্টগ্রাম ইউনিট থেকে সহ-সভাপতি ৩ জন, যুগ্ম মহাসচিব পদে ৫ জন, নির্বাহী পরিষদের সদস্য পদে ৬ জন, খুলনা ইউনিট থেকে সহ-সভাপতি পদে ২ জন, নির্বাহী সদস্য পদে ৩ জন, যশোর ইউনিট থেকে সহ-সভাপতি ১ জন, যুগ্মমহাসচিব পদে ১ জন ও নির্বাহী পরিষদের সদস্য পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে নারায়ণগঞ্জ ইউনিটের ২ জন নির্বাহী পরিষদ সদস্যকে বিনা প্রতিদ্বন্দ্বিতায়, রাজশাহী ইউনিটের সহ-সভাপতি ও ২ জন নির্বাহী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায়, কুষ্টিয়ায় ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্দ্বীতায়, কক্সবাজার ইউনিটে ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও বগুড়া ইউনিটের যুগ্মমহাসচিব পদে ১ জন নির্বাহী সদস্য পদে ২ জনকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

 

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?