রবিবার, ১৬ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ৩০ নভেম্বর, ২০১৮, ০৯:১২:৩০

ডিআরইউ’র সভাপতি ইলিয়াস, সম্পাদক কবির

ডিআরইউ’র সভাপতি ইলিয়াস, সম্পাদক কবির

ঢাকা : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ইলিয়াস হোসেন সভাপতি ও কবির আহমেদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

ভোটগণনা শেষে শুক্রবার সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন মনজুরুল আহসান বুলবুল।

সভাপতি পদে এসএ টিভির ইলিয়াস হোসেন পেয়েছেন ৬৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একাত্তর টেলিভিশনের মনির হোসেন লিটন পেয়েছেন ৪৯৬ ভোট।

সহ-সভাপতি পদে খন্দকার কাওসার হোসেন ৪১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ওসমান গণি বাবুল ৩৩২ ও আবুল বাশার নুরু ৩০৭ ভোট পেয়েছেন।

এছাড়া সাধারণ সম্পাদক পদে বাসসের কবির আহমেদ খান ৪৫০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াজ চৌধুরী পেয়েছেন ৪৪০ ভোট। একই পদে আরেক প্রতিদ্বন্দ্বী শেখ জামাল পেয়েছেন ২৪৫ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন জামিল আহসান শিপু।

অর্থ সম্পাদক পদে জিয়াউল হক সবুজ ৮০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া ওই পদের আরেক প্রার্থী শ্যামল কান্তি নাগ পেয়েছেন ২৬৪ ভোট।

সাংগাঠনিক সম্পাদক পদে আফজাল বারী ৭১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে হাবীবুর রহমান পেয়েছেন ৪০১ ভোট।

দফতর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন জিহাদ চৌধুরী। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শেখ মাহমুদ এ রিয়াদ।

প্রশিক্ষণ গবেষণা সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুল হাই তুহিন-৫৬৬ ভোট পেয়ে। আর তার নিকটতম প্রার্থী সাখাওয়াত হোসেন পেয়েছেন ৪৭৬ ভোট।

নারী বিষয়ক সম্পাদক পদে ৬৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাজিদা ইসলাম পারুল। একই পদে সেলিনা শিউলি পেয়েছেন ৪৬০ ভোট।

ক্রীড়া সম্পাদক পদে শফিকুল ইসলাম শামীম ৫৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর তার প্রতিদ্বন্দ্বি মাকসুদা লিসা পেয়েছেন ৫২৬ ভোট।

সাংস্কৃতিক সম্পাদক পদে এমদাদুল হক খান ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর এস এম মুন্না মিয়া পেয়েছেন ৩৯৬ ভোট।

আপ্যায়ন সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এইচ এম আকতার।

কল্যাণ সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন কাওসার আজম।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে সর্বোচ্চ ৭০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মহিউদ্দিন। অন্য নির্বাচিত সদস্যরা হলেন- নঈমুদ্দিন-৫৬৪, খালিদ সাইফুল্লাহ-৬৪৬, বাদল নূর-৫৮০, মাকসুদুল হাসান-৫৬৪, রাসেদুল হক-৫৩০ ও শাহাবুদ্দিন মাহাতাব-৪৩২ ভোট। খন্দকার ফারুক আহমেদ নির্বাচিত হননি।

এর আগে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ডিআরইউ এর এবার মোট ভোটার ছিলেন ১৪৭৭ জন। এর মধ্যে ভোট পড়েছে ১১৪৮টি।

নির্বাচনের জন্য গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ। কমিশনের অন্য সদস্যরা হলেন-বিএফইউজের সাবেক সভাপতি এম শাজাহান মিয়া, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের ও সাংবাদিক নেতা এম এ আজিজ।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?