সোমবার, ১৬ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯, ০৭:২২:৪৪

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আজাদ, সম্পাদক রিয়াজ

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আজাদ, সম্পাদক রিয়াজ

ঢাকা : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম আজাদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন রিয়াজ চৌধুরী। সভাপতি পদে রফিকুল ইসলাম ৫৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম পতিদ্বন্দ্বী প্রার্থী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৮৯ ভোট। সাধরণ সম্পাদক পদে রিয়াজ চৌধুরী নির্বাচিত হয়েছেন ৬৬৭ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল ইসলাম হাসিব পেয়েছেন ৬৬৫ ভোট।

ডিআরইউ’র সাগর-রুনি মিলনায়তনে ভোটগ্রহণ শেষে শনিবার (৩০ নভেম্বর) রাতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। নির্বাচিতদের নাম ঘোষণা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

অন্যদিকে ডিআরইউ-এর সহসভাপতি নির্বাচিত হয়েছেন নজরুল কবির, তিনি পেয়েছেন ৪৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাশেদুল হক ৪৪১ ভোট ও ওসমান গনি বাবুল পেয়েছেন ৩৩৯ ভোট। এদিকে যুগ্ম সম্পাদক পদে হেলিমুল আলম বিপ্লব ৮৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটত প্রতিদ্বন্দ্বী মেহদী আজাদ মাসুম পেয়েছেন ৪৩০ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে হাবীবুর রহমান ৬৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইনুল হাসান সোহেল পেয়েছেন ৬২৬ ভোট।

এছাড়া ডিআরইউ-এর কাযনির্বাহী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল ৬৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল হাই তুহিন পেয়েছেন ৫৬৮ ভোট। তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে ৬৯৬ ভোট। ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা পেয়েছেন ৫০৩ ভোট ও মো. মজিবুর রহমান পেয়েছেন ৭০৩ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী ৬৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এমদাদ হোসেন পেয়েছেন ৫১৩ ভোট।

এ ছাড়াও কার্যনির্বাহী সাতটি পদে নির্বাচিত হযেছেন, মঈনুল আহসান ৭৬২, এস এম মিজান ৭৬২, মুশফিকা নাজনীন ৭১৫, কামরুজ্জামন বাবলু ৬৯৯, মো. ইমরান হাসান মজুমদার ৫৯৫, এম মুরাদ হোসেন ৫৬১ এবং সায়ীদ আবদুল মালিখ ৪৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, এবারের নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে পাঁচ জন ও সাধারণ সম্পাদক পদে তিন জন প্রার্থী ছিলেন। তাদের মধ্যে অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, নারীবিষয়ক সম্পাদক রীতা নাহার ও কল্যাণ সম্পাদক খালিধ সাইফুল্লাহ ও আপ্যায়ন সম্পাদক এম এইচ আখতার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও এশিয়ান মেইল টোয়েন্টিফোর ডটকমের প্রধান প্রতিবেদক রিয়াজ চৌধুরী, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিনিয়র করেসপন্ডেন্ট নূরুল ইসলাম হাসিব, ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মানবকণ্ঠের জ্যেষ্ঠ্য প্রতিবেদক শেখ জামাল।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?