সোমবার, ১৩ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯, ১১:৩৩:২১

ক্যাবের নির্বাচন: সভাপতি আবুল খায়ের, সম্পাদক ইসারফ

ক্যাবের নির্বাচন: সভাপতি আবুল খায়ের, সম্পাদক ইসারফ

ঢাকা: বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্যাব) ২০২০ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের আবুল খায়ের। তিনি পেয়েছেন ১৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডেইলি সানের ইসারফ হোসেন ইসা পেয়েছেন ১১০ ভোট।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাত পৌঁনে ৯ টায় ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। এদিন সকাল ১০ টা থেকে শুরু হয়ে দুপুরে ১৫ মিনিটের বিরতি দিয়ে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২৭৭ জন। কাস্ট হয়েছে ২৫৪ ভোট। নির্বাচন পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র সাংবাদিক পারভেজ খান।

সহ-সভাপতি পদে ১৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন চ্যানেল আই এর মোরছালীন বাবলা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহিন আবদুল বারী পেয়েছেন ৯৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে ১৩৩ ভোট পেয়ে আসাদুজ্জামান বিকু নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ভোরের কাগজের দেব দুলাল মিত্র ভোট  ৯৯ ও আরটিভির মােহাম্মদ জয়নাল আবেদীন পেয়েছেন ২১ ভোট।

যুগ্ম-সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের সাখাওয়াত হােসেন কাওসার ১৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল লতিফ রানা পেয়েছেন ৮৪ ভোট। অর্থ সম্পাদক পদে আবু হেনা রাসেল বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক জনকণ্ঠের নিয়াজ আহমেদ লাবু ১৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাভিশনের দিপন দেওয়ান পেয়েছেন ১১০ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে হরলাল রায় সাগর ১৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার হানিফ রাজা পেয়েছেন ৯০ ভোট। আন্তর্জাতিক সম্পাদক পদে শাহীন আলম ১০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী  মো. তানভীর হাসান পেয়েছেন ১০৪ ভোট।

এছাড়া প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক জি এম তসলিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, দফতর সম্পাদক শহীদুল ইসলাম রাজী, কল্যান সম্পাদক এস. এম. ইসমাইল হুসাইন ইমু বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য পদে তিনজন নির্বাচিত হয়েছেন। দৈনিক মানবজমিনের রুদ্র মিজান ১৫৭ ভোট পেয়ে প্রথম, এসএটিভির এম এ বাতেন বিপ্লব ১৩৮ ভোট পেয়ে দ্বিতীয় এবং বাংলানিউজের আবাদুজ্জামান শিমুল ১৩৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।  

এর আগে সোমবার দিনব্যাপী সংগঠনটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়।

 

এই বিভাগের আরও খবর

  চলতি মাসেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন: তথ্যমন্ত্রী

  ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল

  সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

  ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

  দীর্ঘ হচ্ছে করোনা আক্রান্ত সাংবাদিকের তালিকা, মৃত্যু ৭, আক্রান্ত ৩৯৫

  করোনা আক্রান্ত প্রবীণ সাংবা‌দিক কামাল লোহানী মারা গেছেন

  ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ২ ঘণ্টা পরই সাংবাদিক লিটনের মৃত্যু

  সাংবাদিক মোয়াজ্জেম হোসেন নান্নু আর নেই

  ডিজিটাল নিরাপত্তা আইনে মানবজমিনের সাংবাদিক গ্রেপ্তার

  করোনায় আক্রান্ত হয়ে জ্যেষ্ঠ সাংবা‌দিক সুমন মাহমুদ মারা গেছেন

  হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?