মঙ্গলবার, ০৪ আগস্ট ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০, ০৯:৫৭:১৬

বিডিনিউজের সম্পাদক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদকের মামলা

বিডিনিউজের সম্পাদক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা : অবৈধ সম্পদ আয়ের অভিযোগ এনে বিডিনিউজটোয়েন্টিফোরের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান এই মামলা দায়ের করেন। মামলার তদন্ত রিপোর্টে বলা হয়েছে ২০১৯ সালে ইমরোজ খালিদী অবৈধ উপায়ে ৪২ কোটি টাকার সম্পদ আয় করেছেন।

এর আগে গত বছরের ২৬ নভেম্বর দুদক সাংবাদিক তৌফিক ইমরোজ খালিদীকে তলব করেছিল। তাকে অবৈধ সম্পদ উপার্জনের বিষয়ে সেদিন দুদক কার্যালয়ে পাঁচ ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক এই সংক্রান্ত বিষয়ে নিউইর্য়ক ভিত্তিক বিনিয়োগ প্রতিষ্ঠান এলআর ম্যানেজার্স ইনভেস্টমেন্ট এর প্রধান নির্বাহী রিয়াজ ইসলামকেও জিজ্ঞাসাবাদ করে। এই কোম্পানিটি বিডিনিউজে তাদের বিনিয়োগ করেছে।

২০১৯ সালের অক্টোবরে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড একচেঞ্জ কমিশন বিডিনিউজে এলআর ম্যানেজার্স ইনভেস্টমেন্ট এর বিনিয়োগ স্থগিত করার আদেশ দেয়। কমিশন জানায় যথাযথ কাগজপত্র ও পরীক্ষা নিরক্ষা না করা পর্যন্ত এই বিনিয়োগের অনুমতি দেয়া যাবে না।

দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার বৃহস্পতিবার বিকেলে দায়ের করা মামলার আর্জিতে জানান- তৌফিক ইমরোজ খালিদী দেশের বিভিন্ন ব্যাংকে তার নামে ৪২ কোটি টাকা জমা রেখেছেন। যার বৈধ আয়ের কোন উৎস নেই। এই বিপুল পরিমান অর্থ তিনি প্রতারণার মাধ্যমে ভূয়া কাগজপত্র দেখিয়ে অবৈধ প্রক্রিয়ায় অর্জন করেছেন। প্রাথমিকভাবে তথ্য প্রমাণে সেটা প্রমাণিত। তার এই আয় জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে সংগতিপূর্ণ নয় এবং আয়ের উৎস বর্হিভুত উক্ত অস্থাবর সম্পদ তার দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারায় অপরাধ করেছেন।

এই বিভাগের আরও খবর

  নিবন্ধন পাচ্ছে যে ৪৪ নিউজ পোর্টাল

  বিডিনিউজের সম্পাদক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদকের মামলা

  গণমাধ্যমে নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র রুখে দাঁড়াতে ডিইউজের বিক্ষোভ সমাবেশ

  চলতি মাসেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন: তথ্যমন্ত্রী

  ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল

  সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

  ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

  দীর্ঘ হচ্ছে করোনা আক্রান্ত সাংবাদিকের তালিকা, মৃত্যু ৭, আক্রান্ত ৩৯৫

  করোনা আক্রান্ত প্রবীণ সাংবা‌দিক কামাল লোহানী মারা গেছেন

  ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ২ ঘণ্টা পরই সাংবাদিক লিটনের মৃত্যু

  সাংবাদিক মোয়াজ্জেম হোসেন নান্নু আর নেই

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?