মঙ্গলবার, ১১ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০২ অক্টোবর, ২০১৮, ০৪:১৬:২৭

চকোলেট বাড়ি!

চকোলেট বাড়ি!

ঢাকা : চকোলেট দিয়ে বাড়ি বানানোর কথা এতোদিন গল্পেই শোনা যেত। এবার জানা গেলো বাস্তবে। ফ্রান্সে একটি কটেজ তৈরি হয়েছে সম্পূর্ণ চকোলেট দিয়ে।   

হ্যাঁ, খাওয়া যায় এমন চকোলেট দিয়েই তৈরি হয়েছে এই কটেজটি। প্যারিসের দক্ষিণ পশ্চিম শহরতলিতে অবস্থিত সেভরেস অঞ্চলে এক চকোলেট কটেজটি নির্মিত হয়েছে। শিল্পীর নাম জঁ-লুক দেক্লুজিউ। চকোলেট দিয়ে নানা শিল্পকর্মের জন্য ইতিমধ্যেই বিখ্যাত তিনি।

এই কটেজে সবটাই চকোলেট নির্মিত। ছাদ, মেঝে, ফায়ারপ্লেস, ঘড়ি, বই এমন কি ঝাড়বাতি পর্যন্ত চকোলেট দিয়ে বানানো। বাড়িতে ফুলের স্তবক ও পুকুরও চকোলেট দিয়ে তৈরি করা!

শুনেই অবাক লাগছে? স্বাভাবিক। আরও অবাক হবেন যদি আমরা আপনাকে জানাই যে এই কটেজে আপনি থাকতেও পারবেন। হোটেল রিজার্ভেশন ওয়েবসাইট বুকিং ডটকমের মতে, এই চকোলেট কটেজে রাত্রিযাপন করতে ইচ্ছুক ব্যক্তিরা অক্টোবরের ৫ ও ৬ তারিখে বুকিং সারতে পারেন।

চকোলেট কটেজে রাতে থাকলে একটি কর্মশালাতেও অংশ নিতে পারবেন আপনি। সেই কর্মশালায় শেখানো হবে কীভাবে ছোট্ট চকোলেট কটেজ বানানো যায়। এই কটেজে খাবার দেওয়া হবে চকোলেটের তৈরি বাগানে।

সূত্র : এনডিটিভি।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?