সোমবার, ১০ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮, ০৮:৩৮:১২

সাগরে কি এটা!

সাগরে কি এটা!

ঢাকা : হুট করে সাগর উপকূলে দেখা মিলল অদ্ভুত এক বস্তুর। যেটি দেখতে অনেকটা সিলিন্ডারের মতো। দেখলে প্রথমে মনে হবে এটি হয়তো ধাতু বা কংক্রিটের তৈরি। কিন্তু স্পর্শ করলে বোঝা যাবে, বস্তুটি ফোমের মতোই নরম।

গত সপ্তাহে সাউথ ক্যারোলাইনার সিব্রুক দ্বীপের উপকূলে এই অদ্ভুত বস্তুটি ভেসে আসে। কেউই নির্দিষ্ট করে বলতে পারছেন না এটি কি। লোকান্ট্রি মেরিন ম্যামাল নেটওয়ার্ক নামের একটি বেসরকারি সংস্থা সর্বপ্রথম এই বস্তুটির সন্ধান পায়। গত বৃহস্পতিবার বস্তুটির ছবি ফেসবুকে পোস্ট করে সংস্থাটি। এরই মধ্যে বস্তুটি সরিয়ে ফেলেছেন সিব্রুক দ্বীপের কর্মকর্তারা।

১৫ বছর আগেও এমন একটি রহস্যময় বস্তু পাওয়া গিয়েছিল। ওই বস্তুটিও উদ্ধার করেছিল লোকান্ট্রি মেরিন ম্যামাল নেটওয়ার্ক। সেবার সাউথ ক্যারোলাইনার অন্য একটি দ্বীপের উপকূলে ওই বস্তুটি ভেসে এসেছিল। ধারণা করা হচ্ছে, এবারের বস্তুটি আগের বস্তুর ভাঙা অংশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বস্তুটির ছবি ছড়িয়ে পড়ার পর ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। অনেকে বলছেন, এটি যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার কোনো যন্ত্রপাতির ধ্বংসাবশেষ।

কেউ কেউ আবার একে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বাংকার বলে অনুমান করছেন। কিন্তু বস্তুটি কি—এখনো পর্যন্ত কেউই তা নিশ্চিত করে বলতে পারেনি।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?