শনিবার, ১৯ জানুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৮ জানুয়ারী, ২০১৯, ১১:০২:৪৯

বউ বদলের শহর

বউ বদলের শহর

ঢাকা : একই পরিবারের মধ্যে বউ বদলের ঘটনায় স্তম্ভিত হয়েছে ভারতের পশ্চিমবঙ্গবাসী। বালিগঞ্জের নিগৃহীতা নিজে স্বামী সুরঞ্জন সেন ও ভাসুর নিরঞ্জন সেনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ না জানালে জানাই যেত না, বিকৃতকামনা কী খেলা চলছে কলকাতা শহরে।

তবে এই ঘটনা বিচ্ছিন্ন নয়। তথ্য বলছে, ওয়াইফ সোয়াপিং বা বউ বদল কলকাতা শহরে এক চালু ‘খেলা’। শহরেই ছড়িয়ে রয়েছে বউ বদলের নানা ক্লাব।

ঝামেলার দরকার নেই। ঘরে বসে গুগলেই দেখা মিলবে ‘বউ বদল ক্লাবের’। নাম রেজিস্ট্রি করে জানাতে হবে কোন অঞ্চলে, কেমন অভিরুচির দম্পতির খোঁজ চাওয়া হচ্ছে। এলাকা অনুসারে বদলাবে রেট। শহরের বাগবাজার থেকে বেহালা, সালকিয়া থেকে সল্টলেক— এই ওয়াইফ সোয়াইপ ক্লাব কার্যকরী। কেউ চাইলে ফলাও করে নিজের ইচ্ছে জানিয়ে বিজ্ঞাপনও দিতে পারেন।

স্বাভাবিক ভাবেই বোঝা যাচ্ছে কলকাতায় জনপ্রিয় এই ‘খেলা’।

কিন্তু কেন এই খেলার দিকে ঝুঁকছে কলকাতার দম্পতি? মনোবিদরা বলছেন, এর বেশ কয়েকটি কারণ থাকতে পারেঃ-

#মুক্ত যৌনতায় বিশ্বাস করেন অনেকে। দাম্পত্য যৌনতার ক্লান্তি কাটাতে অনেতে ঝুঁকছেন এদিকে।

#অনেকে মনে করেন, এর মাধ্যমে হারিয়ে যাওয়া দাম্পত্যে পুরনো কেমিস্ট্রি ফিরিয়ে আনতে পারে।

এদিকে ভারতবর্ষে এমন কোনো আইন নেই, যাতে ওয়াইফ সোয়াইপকে নিয়ন্ত্রণ বা রোধ করা যাবে। দুই দম্পতির সম্মতি থাকলে আইনি ভাবে তা আটকানো অসম্ভব। এই ফাঁককেই কাজে লাগিয়ে ব্যবসায় নেমেছে একদল ব্যবসায়ী। কেউ কেউ আবার এজেন্টের তোয়াক্কা না করে নিজেরাই খুঁজে নিচ্ছেন সঙ্গী।

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?